সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা সম্ভব

8

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সমন্বিত পদ্ধতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষষাসহ ৬ দফা দাবিতে আজ বিক্ষোভ সমাবেশ করেছে ছাত্রমৈত্রী।
শাহবাগে বেলা ২২ টায় সংগঠনের সভাপতি ফারুক আহমেদ রুবেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েলের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় সহসভাপতি অতুলন দাস আলো, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান বিবর্তন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি ও কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ইমরান হোসেন। উক্ত সমাবেশে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিকুল ইসলাম, দপ্তর সম্পাদক হাসিদুল ইসলাম ইমরান, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রিড়া সম্পাদক অদিতি আদ্রিতা সৃষ্টি, রাজনৈতিক শিক্ষা ও গবেষণা সম্পাদক ইয়াতুন্নেসা রুমা, ঢাকা মহানগর কমিটির সদস্য ও সোনারগাঁও বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি সায়মা সায়েদা সাইরী, ঢাকা মহানগর কমিটির সদস্য রেশমী আক্তার, তানভীর আহমেদ প্রমুখ।

উক্ত সমাবেশে বক্তারা বলেন,“শিক্ষা আজ দুর্নীতির করাল গ্রাসে পতিত হয়েছে। শিক্ষা ব্যবস্থার রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি-অনিয়ম শিক্ষা ব্যবস্থাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। শিক্ষাকে ঘিরে চলছে অবাধ ব্যবসা। পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো চলমান ভর্তি প্রক্রিয়ায় শিক্ষার্থীদের ভোগান্তিকে বিবেচনা না করেই স্বেচ্ছাচারী গোঁ ধরে বসে আছে। বিশ্ববিদ্যালয়গুলো চাইলেই সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের ভোগান্তি নিরসন করা সম্ভব”।

৬ দফা দাবিতে আগামী ২৯ আগস্ট দেশব্যাপী সকল সাংগঠনিক জেলাগুলোতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট প্রচারনা, সভা-সমাবেশের কর্মসূচি ঘোষনা করেন।