নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেপ্তারকৃত ছাত্রদের অবিলম্বে মুক্তি দিন

3

যুগবার্তা ডেস্কঃ সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ (মার্কসবাদী)’র সমন্বয়ক মোবিনুল হায়দার চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু ও সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক আজ এক যুক্ত বিবৃতিতে নিরাপদ সড়ক আন্দোলনের প্রেপ্তারকৃত ছাত্রদের অবিলম্বে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নিরাপদ সড়ক আন্দোলনে গত কয়েকদিন কলেজ-বিশ্ববিদ্যালয়ের অসংখ্য ছাত্রদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ছাত্রদের কোমরে দড়ি লাগিয়ে, হাতকড়া পড়িয়ে কোর্টে হাজির করা হয়েছে। চট্টগ্রামে ছাত্র ফেডারেশন দুই নেতাকে ৫৭ ধারায় মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে।
নেতৃবৃন্দ বলেন ছাত্রদের উপর জুলুম, গ্রেপ্তার বুমেরাং হয়ে ফিরে আসবে। তাঁরা ছাত্রদের উপর বর্বর নির্যাতন বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।
নেতৃবৃন্দ স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে হুশিয়ারী দিয়ে বলেন, আন্দোলনে অংশগ্রহণ করার অভিযোগে যদি কোন ছাত্র-ছাত্রীকে শাস্তি দেয়া হয় তবে সেটা বরদাশত করা হবে না।