আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর অব্যাহত হামলা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিপিবি

14

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলাম আজ এক বিবৃতিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গত কয়েকদিন ধরে আন্দোলনরত ছাত্রদের ওপর সরকার দলীয় লোকজন এবং পুলিশের চরম দমন-পীড়ন ও বর্বর নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলনের দাবি মেনে মন্ত্রিসভা মাফিয়ামুক্ত করার পথ প্রধানমন্ত্রী অবলম্বন করেননি। বরং একটি অহিংস আন্দোলন দমনে সশস্ত্র হামলা, ভীতি ও আতংক সৃষ্টির মাধ্যমে পরিস্থিতি ক্রমেই যে দিকে ঠেলে দেয়া হচ্ছে তার পরিণতি হবে ভয়াবহ। নেতৃবৃন্দ বলেন, মোবাইল নেটওয়ার্ক ও অবাধ তথ্য প্রবাহ বাধাগ্রস্থ করার ফলে পরিস্থিতি আরও নাজুক হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, আন্দোলন দমনে সরকার হামলা, নির্যাতনের পথ গ্রহণ করায় যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে এর সুযোগ যদি কোন স্বার্থান্বেষী মহল গ্রহণ করে তার দায়ভার সরকারকে নিতে হবে। নেতৃবৃন্দ আন্দোলনরতদের প্রতি ‘ঝোপ বুঝে কোপ মারা’ স্বার্থান্বেষী শক্তির বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান।
আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দমন-পীড়ন, নির্যাতন বন্ধ করে মন্ত্রিসভা মাফিয়ামুক্ত করতে অবিলম্বে শাজাহান খানের অপসারণের দাবি জানান সিপিবি নেতৃত্ব।