আন্দোলনের বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুবৃত্তরা মাঠে নেমেছে–মেনন

43

যুগবার্তা ডেস্কঃ “কিশোর ছাত্ররা গত কয়দিন ধরে গণপরিবহনের ক্ষেত্রে যে নৈরাজ্য বিরাজ করছিল তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে। তারা এটাও দেখিয়েছে যে, রাক্ষায় শৃংঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব এবং এটা নির্ভর করে যদি আমরা আইনের যথাযোগ্য প্রয়োগ করি। ছাত্রদের এই আন্দোলন ছিল অনন্য, কিন্তু এই সাফল্য ধরে রাখতে এখন সময় হয়েছে তাদের ফিরে যাবার। কারণ তাদের এই বিজয়কে ছিনিয়ে নিতে রাজনৈতিক দুবৃত্তরা ইতিমধ্যে মাঠে নেমেছে এবং হত্যা, ধর্ষণের গুজব ছড়িয়ে এসব ছাত্রদেরকে পথভ্রান্ত করতে চেষ্টা করছে। গতকাল আওয়ামী লীগ কার্যালয়ে আক্রমণ ঘটিয়েছে সেই রাজনৈতিক দুবৃত্তরা যেটা বিএনপি-জামাত নামে পরিচিত। এখন এই ছাত্রদের আন্দোলনের সফলতার স্বার্থেই তাদেরকে শিক্ষালয়ে ফিরে যেতে হবে। শিক্ষক-অভিভাবকদের এক্ষেত্রে দায়িত্ব রয়েছে। আমি এই দায়িত্ব পালনের জন্য আজকে উপস্থিত শিক্ষক-অভিভাবকদের আহ্বান জানাচ্ছি।”

আজ সকালে ৪ মিন্টু রোডস্থ বাসভবনে শান্তিবাগ স্কুল এন্ড কলেজ ম্যানেজিং কমিটি ও শিক্ষক-শিক্ষার্থীদের সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী কমরেড রাশেদ খান মেনন এমপি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন সাবেক কমিশনার ও শান্তিবাগ স্কুল এন্ড কলেজ ম্যানেজিং কমিটির সভাপতি শেখ সেকেন্দার আলী।

মেনন শিক্ষক-শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, কেবল রক্ষায় নয়, শিক্ষা ক্ষেত্রেও সকল অসংগতি দূর করতে হবে। পরীক্ষা প্রশ্নপত্র ফাঁস, ক্লাসে পাঠদান না করা, কোচিংয়ের জন্য কোমলমতি শিক্ষকদের চাপ দেওয়া, বইয়ের বাহুল্য এসবও দূর করতে হবে। এই ছাত্রদের কাছ থেকে শিক্ষা নিয়ে শিক্ষা কর্তৃপক্ষ এবং শিক্ষকরা তাদের যথাযথ ভূমিকা পালন করবে। তিনি আন্দোলনরত ছেলেমেয়েদেরকে আশ্বস্ত করে বলেন, সরকার তাদের ৯ দফা দাবি মেনে নিয়েছে এবং এখন তাকে বাস্তবায়নের জন্য সময় দিতে হবে।