নীলফামারীতে বাংলাদেশ-শ্রীলঙ্কা আন্তর্জাতিক ম্যাচ!

5

যুগবার্তা ডেস্কঃ আগামী ৪ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হবে দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ। বিশ্বস্ত খবর অনুযায়ী এর আগেই ২৯ আগস্ট দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল! চমক হলো ম্যাচটি অনুষ্ঠিত হবে নীলফামারীতে। আর এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো আন্তর্জাতিক ফুটবল আয়োজন করতে যাচ্ছে উত্তরবঙ্গের জেলাটি।

দেশের মাটিতে প্রতিপক্ষ হিসেবে শ্রীলঙ্কা খুবই পরিচিত এক নাম। এর আগে ২০১৪ সালের ২৪ অক্টোবর যশোরে ও ২৭ অক্টোবর রাজশাহীতে লঙ্কানদের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। যশোরে ১-১ গোলে ড্র করলেও রাজশাহীতে ১-০ গোলে জিতে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা। এ ছাড়া ২০১৬ সালের ৮ জানুয়ারি যশোর শামসুল হুদা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ৪-২ গোলের জয়টি ভুলে যাওয়ার কথা নয়। অনেক দিন বাদে বাংলাদেশের সামনে আবার লঙ্কানরা।

দুই দলের জন্যই ম্যাচটি হতে যাচ্ছে সাফ ফুটবলের ড্রেস রিহার্সাল। কারণ এর পাঁচ দিন পরেই ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে সাফ মিশন শুরু করবে বাংলাদেশ। পরের দিনেই ভারতের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ফলে প্রীতি ম্যাচের আড়ালে দুই দলের জন্যই ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ।

সাফে গ্রুপ ‘এ’-তে বাংলাদেশের সঙ্গে আছে নেপাল, ভুটান ও পাকিস্তান। গ্রুপ ‘বি’-তে শ্রীলঙ্কার সঙ্গী ভারত ও মালদ্বীপ।-প্রথমআলো