প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

2

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-শিক্ষকের উপর ছাত্রলীগের উপর্যুপরী হামলা ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের ন্যাক্কারজনক পক্ষপাতিত্বমূলক আচরণ ও ব্যর্থ প্রক্টরের পদত্যাগের দাবিতে আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন।

মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে ডাকসুর সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক রাজীব দাশের সঞ্চালনায় ও মো. ফয়েজ উল্লাহ্ সভাপতিত্বে সমাবেশটি অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, ‘১৫ জুলাই শহীদ মিনারে শিক্ষক ও শিক্ষার্থীদের উপর হামলা চালায় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের ইন্ধনে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের কথা বলার গণতান্ত্রিক অধিকার রয়েছে। আজ সে গণতান্ত্রিক অধিকারকে হরণ করে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসকে প্রশ্নবিদ্ধ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুধু তাই নয় ৮ এপ্রিল শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলা এবং ৩০ জুন বিশ্ববিদ্যালয় লাইব্রেরির সামনে শিক্ষার্থীদৈর ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং আন্দোলনকারীরা ক্যাম্পাস অস্থতিশীল করছে বলে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর।’

বক্তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা প্রধান হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। কিন্তু তিনি শিক্ষার্থীদের কোন ধরনের নিরাপত্তা না দিয়ে শিক্ষার্থীদেরই দোষছেন। বরং তিনি এমন হামলাকে সমর্থন দিয়েই গেলেন। এতে তার ইন্ধন সুস্পষ্ট। এমন দায়িত্ব অবহেলাকারী ও হামলায় ইন্ধনদাতা প্রক্টরের পদত্যাগ দাবি করেন।