স্ত্রীকে বাঁচাতে ঘুরে বেড়াচ্ছে স্বামী

6

খুলনা অফিসঃ অসুস্থ স্ত্রীকে বাঁচাতে এখন পথে পথে ঘুরে অন্যের সহায়তা চাইছেন স্বামী আক্কাজ আলী শেখ। সাতক্ষীরার তালা উপজেলার বাসিন্দা তিনি। পেশায় কাঠমিস্ত্রী। ইতিমধ্যে স্ত্রী আনোয়ারা বেগমকে সুস্থ করতে নিজের সহায় সম্বল শেষ করে ফেলেছেন তিনি। নিরুপায় হয়ে এখন সাহায্য চাইছেন অন্যের কাছে।

আক্কাজ আলী শেখ বলেন, তিন মাস আগে স্ত্রী আনোয়ারা বেগমের পেটে ব্যাথা শুরু হয়। খুলনাসহ আশপাশের অনেক ডাক্তার দেখিয়েও স্ত্রীর সঠিক রোগ জানতে পারেননি। তবে বিভিন্ন ওষুধ দিয়েছেন ডাক্তাররা। সেসব ওষুধ ও ডাক্তার দেখাতে গিয়ে নিজের গচ্ছিত টাকা সব শেষ হয়ে গেছে। একটি গরু ছিল সেটিও বিক্রি করে স্ত্রীর চিকিৎসা ব্যয় করেছি। কিন্তু কোনো সুফল পায়নি।

তিনি বলেন, কয়েকদিন আগে সাতক্ষীরার ডাক্তার সুতিপা চ্যাটার্জী স্ত্রী আনোয়ারাকে দেখে পরীক্ষা-নিরীক্ষার পর জানিয়েছেন তার খাদ্যনালীতে পাথর জমেছে। দ্রুত অপারেশন প্রয়োজন। তবে বর্তমানে অপারেশন করানোর মত কোনো টাকাই নেই। আমি সমাজের বিত্তবানদের সহযোগিতা চাই।

এ বিষয়ে সাতক্ষীরা সিভিল সার্জন মো. তাওহিদুর রহমানের জানান, সাতক্ষীরা সদর হাসপাতালে ডা. শরিফুল ইসলাম নামে একজন সার্জন রয়েছেন। রোগীকে হাসপাতালে ভর্তির পর পরীক্ষা-নিরীক্ষা করে এখানে অপারেশন সম্ভব কি-না সেটি বলা যাবে। তাছাড়া অসহায় মানুষ হিসেবে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে যতটুকু সম্ভব সহযোগিতা করবে।