‘শিক্ষার জাতীয়করণই মুক্তিযুদ্ধের অঙ্গীকার’

7

যুগবার্তা ডেস্কঃ ‘স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা’-শীর্ষক এক আলোচনা সভায় শিক্ষক ও রাজনীতিক নেতৃবৃন্দ বলেছেন, ‘স্বীকৃতিপ্রাপ্ত ননএমপিও শিক্ষকদের এমপিও’র ভুক্তির দাবি যৌক্তিক। আর শিক্ষার জাতীয়করণই মুক্তিযুদ্ধের অঙ্গীকার। নেতৃবৃন্দ ঢাকায় প্রায় মাসব্যাপী অবস্থান ও অনশনরত শিক্ষকদের দাবি মানার বিষয়ে সুস্পষ্ট ঘোষণা না পাওয়ার ক্ষোভ প্রকাশ করে অবিলম্ব শিক্ষকদের দাবি মেনে নিয়ে শিক্ষাঙ্গনে শিক্ষকদের পড়ানোর সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার আহবান জানান।

শনিবার বিকাল ৪টায় মুক্তি ভবনের প্রগতি সম্মেলন কক্ষে শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক মাসিক ‘শিক্ষাবার্তা-র উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষাবীদ অধ্যাপক ড. সফিউদ্দিন আহমেদ। প্রবন্ধ উপস্থাপন করেন শিক্ষাবার্তা-র সম্পাদক অধ্যাপক এ. এন. রাশেদা।

সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. তাইবুল হাসান, ডা. ফজলুর রহমান, সাবেক সচিব মোশতাক আহমেদ জিয়াউল কবির দুলু, অধ্যাপক আকমল হোসেন, অধ্যাপক আজিজ মিয়া, অধ্যাপক আমিনুল ইসলাম আমির, ড. তনুজ কান্তি দে, আন্দোলনরত শিক্ষকদের নেতা শরীফুজ্জামান আগা খান, সিপিবি’র সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, ছাত্রনেতা জিলানী শুভ প্রমুখ।