সিপিবির শান্তিনগর সম্মেলনে পুলিশি বাধা

10

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি শান্তিনগর শাখার সম্মেলনে পুলিশ বাধা, ভেঙ্গে দিয়েছে মঞ্চ এ অভিযোগ করে দলের নেতারা।

শুক্রবার বিকালে শান্তিনগর বাজার সংলগ্ন জলখাবারের সামনের সড়কে সম্মেলনের প্রকাশ্য সমাবেশের জন্য মঞ্চ ˆতৈরি করা হয়েছিল। কিন্তু সমাবেশ শুরুর ৪৫ মি. আগে পল্টন থানার ওসির নেতৃত্বে সে মঞ্চ ভেঙ্গে ফেলে পুলিশ। এরপরও বিকাল চারটায় সেখানেই পুলিশি বাধা উপেক্ষা করে উন্মুক্ত পিকআপে দাঁড়িয়ে শান্তিনগর শাখার সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবি শান্তিনগর শাখার সদস্য শ্রমিকনেতা হযরত আলীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির সম্পাদক জননেতা কমরেড জলি তালুকদার, আরো বক্তব্য রাখেন সিপিবি ঢাকা কমিটির অন্যতম সদস্য শ্রমিকনেতা কমরেড আসলাম খান, পল্টন থানা কমিটির সভাপতি অ্যাড. এমএ তাহের, ত্রিদিব সাহা, মঞ্জুর মঈন এবং বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাশেম কবির প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জননেতা কমরেড জলি তালুকদার বলেন, দেশ এবং জনগণ আজ সাম্রাজ্যবাদ, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা, গণতন্ত্রহীনতা এই চার শত্রু দ্বারা চরমভাবে আক্রান্ত। দেশে অবাধ লুটপাট চলছে এক ˆস্বরশাসনের ছত্রছায়ায়। ভোটের অধিকার বহু আগে হরণ হয়েছে এখন মতের অধিকারের ওপর চলছে নগ্ন আক্রমণ। তিনি আরো বলেন, কর্মসংস্থানের ব্যবস্থা সরকার করতে পারেনি। কিন্তু যৌক্তিক দাবির আন্দোলনের ওপর ঠিকই পেটোয়া বাহিনী দ্বারা দমন-নির্যাতন চালাচ্ছে। তিনি আরো বলেন, এদেশের শাসকগোষ্ঠী যে সর্বব্যাপী লুটপাটের রাজত্ব কায়েম করেছে তা পূর্বের সকল মাত্রাকে অতিক্রম করেছে। তিনি ভোটের অধিকার, ভাতের অধিকার রক্ষায় গণসংগ্রামে সামিল হতে সকলের প্রতি আহবান জানান।