কোটা সংস্কার আন্দোলনে হামলার বিচার দাবি

6

যুগবার্তা ডেস্কঃ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীকে উপর হামলার বিচার ও গ্রেপ্তার নেতৃবৃন্দের মুক্তি দাবি করেছে গণতান্ত্রিক বাম মোর্চা।সোমবার কেন্দ্রীয় পরিচালনা পরিষদ এক যুক্ত বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিদাতারা হলেন সমন্বয়কারী ও বাসদ (মার্কসবাদী)র নেতা কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকী, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

বিবৃতিতে তারা বলেন, সোমবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত ছাত্রদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আন্দোলনরত ছাত্রদের উপর উপর্যুপরি হামলা সংঘঠিত হলেও বিশ্ববিদ্যালয় ও পুলিশ প্রশাসন হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা গ্রহণে কোন উদ্যোগ না নিয়ে সন্ত্রাসীদের পক্ষাবলম্বনকারী হিসাবে নিজেদের উন্মোচিত করেছে। সোমবারের শহীদ মিনারে কর্মসুচি পালনকালে প্রকাশ্যে প্রতিবাদরত নারী কর্মীদের উপর যখন নির্লজ্জ হামলার ঘটনায় গোটা দেশে জনগণের মধ্যে তীব্র ধিক্কার ও ঘৃণা সঞ্চার করছে সরকারের তখনও এ বিষয়ে নিরবতা কার্যতঃ প্রমাণ করে গণতান্ত্রিক অন্দোলনের বিরুদ্ধে দলীয় এ পেশীশক্তিকে তারাই মাঠে নামিয়েছে।

নেতৃবৃন্দ হামলার প্রতিবাদে গণতান্ত্রিক শক্তিসহ সর্বস্তরের জনগণের প্রতি আন্দোলনে এগিয়ে আসার আহ্বান জানান।