‘টিনএজ তারকা’ তালিকায় এমবাপ্পে, পেলের অভিনন্দন

3

যুগবার্তা ডেস্ক:

বিশ্বকাপের নকআউট পর্বের প্রথম ম্যাচে রাশিয়ার কাজান অ্যারেনা স্টেডিয়ামে গতকাল রাতে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও ফ্রান্স। উত্তাপ আর উন্মাদনার এই ম্যাচে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপের চলতি আসর থেকে ছিটকে পড়েছে অন্যতম ভোরিট আর্জেন্টিনা। এর ফ্রান্সের দুর্দান্ত এই জয়ের নায়ক কিলিয়ান এমবাপ্পে, দু’টি গোল করেন তিনি। তারই জের ধরে ব্রাজিল কিংবদন্তি পেলে ফরাসি এই ফরোয়ার্ডকে অভিনন্দন জানিয়েছেন।

সুইডেনের বিপক্ষে ১৯৫৮ সালে বিশ্বকাপের ফাইনালে চমকপ্রদ দুই গোল করে ব্রাজিলকে বিশ্ব চ্যাম্পিয়নের অর্জন এনে দিয়ে ‘টিনএজ তারকা’য় নাম লেখিয়েছিলেন পেলে। যে সিরিয়ালে ৬০ বছর পর শনিবার নকআউট পর্বে একাধিক গোল করে ৬ষ্ট ‘টিনএজ তারকা’ হিসেবে নাম লেখান এমবাপ্পে। আর ফরাসি এই ফরোয়ার্ডের এমন অর্জনে তাকে অভিনন্দন জানাতে ভুলেননি পেলে।

টুইট করে তিনি বলেন, ‘অভিনন্দন কিলিয়ান এমবাপ্পে! বিশ্বকাপের এক ম্যাচে এ বয়সে দুইটি গোল, সত্যিই তোমার প্রতিভার জবাব। পরবর্তী ম্যাচগুলোর জন্য তোমার সৌভাগ্য কামনা করছি। তবে ব্রাজিল ছাড়া।’

এদিকে, ফরোয়ার্ড এমবাপ্পে বলছেন, ব্রাজিল কিংবদন্তি পেলের সঙ্গে আমাকে তুলনা করা ‘চাটুকার’র মতো হয়ে যাবে।

উল্লেখ্য, পেলে ছাড়াও ওই রেকর্ডে নাম লিখিয়েছিলেন জার্মানির এদমুন্দ কোনেন, মেক্সিকোর ম্যানুয়েল রোসাস, ব্রাজিলের হোসে আলতাফিনি ও ইংল্যান্ডের মাইকেল ওয়েন। তবে ১৯৯৮ সালের বিশ্বকাপে মাইকেল ওয়েনের পর একমাত্র এমবাপ্পেই ১৯ বছর বয়সে এই রেকর্ড গড়তে পেরেছেন।