লুটেরাদের স্বার্থে প্রণীত গণবিরোধী বাজেট প্রত্যাখ্যান করুন–বাম মোর্চা

3

যুগবার্তা ডেস্কঃ কালো টাকা, ঋণখেলাপী ও লুটেরাদের স্বার্থে প্রণীত গণবিরোধী বাজেট প্রত্যাখ্যান করার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহবান জানিয়েছেন গনতান্ত্রীক বাম মোর্চা। মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর তোপখানারোডস্থ নির্মল সেন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাম মোর্চার সমন্বয়ক ও বাসদ(মার্কসবাদী) কেন্দ্রীয় কার্যপরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্তী।

এ সময় উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের আজিজুর রহমান, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফিরোজ আহমেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহবায়ক হামিদুল হক প্রমুখ।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, দেশের পুঁজিপতিদের কাছ থেকে অবৈধ, অনুপার্জিত ও অপ্রদর্শিত অর্থ উদ্ধারের পরিবর্তে বাজেট প্রস্তাবনায় তাদেরকে বাড়তি সুবিধা দেয়া হয়েছে। এসব প্রস্তাবনার মধ্য দিয়ে অর্থ ও সম্পদের আরো পুঞ্জিভবন ঘটবে।জবাবদিহিতাহীন লুটেরা ও বিত্তবানদের হাতে আরো বেশি করে অর্থ ও সম্পদ কেন্দ্রীভূত হবে, ধনী-গরীবের ˆবৈষম্য বাড়বে; শ্রমিক-কৃষকসহ স্বল্প আয়ের মানুষের জীবনে দূর্ভোগ-দুর্দশা বাড়বে।’