রাঙামাটিতে পাহাড় ধসে ১০ জনের প্রাণহানি, মৃতের সংখ্যা বাড়তে পারে

2

সজিব খান: রাঙামাটির নানিয়ারচর উপজেলার দু’টি স্থানে পাহাড় ধসে অন্তত ১০ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

টানা বৃষ্টিপাতের মধ্যে গতকাল সোমবার রাত ১১টার দিকে নানিয়ারচরের বড়িঘাট ইউনিয়নের ইসলামপুর গ্রামে এবং সাবেক্ষ্যং ইউনিয়নে পাহাড় ধসের এ ঘটনা ঘটে। প্রবল বর্ষনে রাঙামাটির পনেরোটি গ্রাম পানিতে ডুবে গেছে। এছাড়া একইদিনে কক্সবাজারের মহেশখালিতেও পাহাড় ধসে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাঙামাটির নানিয়ারচর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কোয়ালিটি চাকমা জানিয়েছেন, বড়পুল পাড়ায় চারজন, ধর্মচরণ কার্বারিপাড়ায় চারজন নিহত হয়েছেন। আর হাতিমারায় নিখোঁজ রয়েছেন আরও অন্তত পাঁচজন।

সোমবার রাতে পাহাড় ধসে বুড়িঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারি পাড়ায় মা-ছেলের মৃত্যুর খবর পাওয়া যায়। এছাড়া সাবেক্ষং ও নানিয়ারচর ইউনিয়নের আরো ৪ জন নিখোঁজ ছিল। নিহতরা হলেন— ৩নং বুড়ঘাট ইউনিয়নের ধরমপাশা কার্বারি পাড়ার স্মৃতি চাকমা (২৩) ও তার ছেলে আয়ুব দেওয়ান।

সকালে ওই পরিবারের ফুলজীবী চাকমা ও ইতি দেওয়ান নামে আরো দুইজনকে জীবিত উদ্ধার করা হয়। এখন পর্যন্ত দশ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে পাহাড় ধসের ফলে রাঙামাটি-খাগড়াছড়ি বিদ্যৎ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।-আমাদের সময়.কম