ওয়াশিটনে ডিসি বই মেলায় প্রবাসী বাঙালীদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস

144

নিজস্ব প্রতিবেদক:
যুক্তরাষ্ট্র প্রবাসী প্রগতিশীল ‌বাঙালীদের সংগঠন ‌ `আমরা বাঙালী ফাউন্ডেশন’ আয়োজিত ডিসি বই মেলা-২০১৮ সফল করতে বৃহত্তর ওয়াশিংটন এলাকায় বসবাসরত সকল বাংলাদেশি সংগঠনটিকে সর্বাত্মক সহযোগিতা করার ঘোষণা দিয়েছে। স্থানীয় সময় জুন ওয়াশিংটনে আমরা বাঙালি ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয়ে ডিসি বইমেলা ২০১৮ এর আয়োজক কমিটির গুরুত্বপূর্ণ প্রস্তুতি সভায় ওয়াশিংটনের প্রায় সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি উপস্থিত হয়ে এ সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন।ফলে আগামী ৩০ শে জুন অনুষ্ঠিতব্য প্রথমবারের ডিসি বইমেলা নিয়ে এই অঞ্চলের সকল বাংলাদেশি সংগঠন সমূহ এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করলেন।

শনিবার সকালে ডিসি বই মেলা-২০১৮ আয়োজকদের পক্ষে আমরা বাঙালী ফাউন্ডেশনের সাধরাণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ডিসি বইমেলার প্রধান সমন্বয়ক স্থপতি আনোয়ার ইকবাল কচির সভাপতিত্বে এবং ডুয়াফির সাবেক সভাপতি ড: মিজানুর রহমানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন ভয়েজ অফ আমেরিকার বাংলা বিভাগের প্রধান ও ডিসি বইমেলা ২০১৮ এর প্রধান উপদেষ্টা, আমরা বাঙালি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা রোকেয়া হায়দার।

উপস্থিত সকল সংঠনের নেতারা এক এক করে “আমরা বাঙালি ফাউন্ডেশন” এর আয়োজনে প্রথমবারের এই ডিসি বইমেলার সাথে একাত্মতা ঘোষণা করেন। ভয়েজ অফ আমেরিকার বাংলা বিভাগের প্রধান,ডিসি বইমেলার প্রধান উপদেষ্টা ও আমরা বাঙালি ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা রোকেয়া হায়দার সকল সংগঠনকে যুগান্তকারী পদক্ষেপের জন্য বইমেলা পরিচালনা পরিষদের পক্ষ থেকে স্বাগত জানান।

অন্যদিকে বাংলা স্কুল ( বিসিসিডিআই) ও বর্ণমালা শিক্ষাঙ্গণ ডিসি বইমেলা-২০১৮ এর অফিশিয়াল পার্টনার হিসেবে যোগদানের ঘোষণা দিলে তা সাদরে গ্রহণ করা হয় ও এই দুই প্রতিষ্ঠানকে তাৎক্ষণিকভাবে ডিসি বইমেলা ২০১৮ এর অফিশিয়াল পার্টনার হিসেবে ঘোষণা করা হয়।

সফল ব্যবসায়ী উদ্দ্যোগতা দম্পতি পারভিন পাটোয়ারি এবং কবির পাটোয়ারি সভায় বইমেলা কে সফল করতে যা যা করণীয় তা করার অঙ্গিকার ও প্লাটিনার স্পন্সর হবার ঘোষণা দিয়ে বলেন, এখানেই শেষ নয়, বই মেলা সফল করতে আপনাদের পাশে আমরা সর্বদা আছি ও আমাদের হাত সর্বদা উন্মুক্ত।

সভায় আরো উপস্থিত ছিলেন ডিসি বইমেলার ২০১৮ এর প্লাটিনাম স্পন্সর সফল ব্যবসায়ী উদ্দ্যোক্তা,৭১ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বৃহত্তর ওয়াশিংটনের সফল দম্পতি পারভিন পাটোয়ারি এবং কবির পাটোয়ারি, বিসিসিডি.আই. বাংলা স্কুলের সভাপতি আতিয়া মাহজাবিন নিতু, ডুয়াফির সভাপতি সাবরিনা রহমান শর্মি, চুয়াফির সাধারণ সম্পাদক সরোজ বড়ুয়া, নিউজ বাংলার সভাপতি ড. শোয়েব চৌধুরী ও ড. আরিফুর রহমান, বাই এর সভাপতি শফি দেলোয়ার কাজল ( ফোনে), ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির সভাপতি আবু রুমি, বর্ণমালার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলমগির, ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির আক্তার হোসেন (সমন্বয়ক) , আলাপন এর পরিচালক আরিফুর রহমান স্বপন, ডিসি বইমেলা -২০১৮এর সমন্বয়ক সামিনা আমিন, সমন্বয়ক তারেক মেহেদী, সমন্বয়ক ড. তৌফিক হাসান, সমন্বয়ক রাহাত-ই-আফজা, সমন্বয়ক সেলিম আক্তার, সমন্বয়ক হাসনাত সানি, সমন্বয়ক নুপুর চৌধুরী, সমন্বয়ক কাজী জামান মিতু, সমন্বয়ক নাসিমা মাহমুদ ঝর্ণা, আমরা বাঙালি ফাউন্ডেশনের সভাপতি জীবক কুমার বড়ুয়া, সাধারণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, আমরা বাঙালি ফাউন্ডেশনের পরিচালক মেজর (অব:) ফজলুর চৌধুরী,পরিচালক দেওয়ান আরশাদ আলী বিজয়,পরিচালক মো: আমান উল্লাহ, পরিচালক মোস্তাফিজুর রহমান, জনপ্রিয় সঙ্গিত শিল্পি দিনার মনি, পরিচালক মোঃ আলতাফ হোসে , সমন্বয়ক রতন নীর প্রমুখ।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়; এ বইমেলার দ্বার উন্মুক্ত হবে এক অনারম্ভর মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে। এই ঐতিহাসিক মুহুর্তে উপস্থিত থাকবেন বাংলা একাডেমীর মহা পরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান ও এই অঞ্চলের সর্বস্তরের জন সাধারণ।ওদিন সকলকে সকাল সাড়ে দশটায় নোভা এনান্ডেল ক্যাম্পাস, ৮৩৩৩ লিটল রিভার ট্রাম্পকি , এ্যানানডিলে, ভিএ -২২০০৩।