রাজনৈতিক ও সামাজিক উদ্যোগই মাদককে নির্মূল করতে পারে–মেনন

29

যুগবার্তা ডেস্কঃ সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, রাজনৈতিক ও সামাজিক উদ্যোগই মাদককে নির্মূল করতে পারে। এ ব্যাপারে সমাজের সকল স্তরে মানুষ ও বিশেষ করে রাজনৈতিক নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের দৃঢ় ও সক্রিয় ভূমিকা নিতে হবে। মাদকের বিরুদ্ধে ঢাকা মেট্রো পলিটন পুলিশ যে অভিযান শুরু করেছে তাকে সহযোগিতার আহবান জানিয়ে বলেন, এ ব্যাপারে যেন কোনো তদ্বির ও পৃষ্ঠপোষকতা না করি।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীতে ঢাকা-৮ আসনের বিভিন্ন থানা ও ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক ও কাউন্সিলর এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মাদক ও সন্ত্রাসবিরোধী এক মতবিনিময় সভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন এমপি প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মেনন আরও বলেন, মাদক নিয়ন্ত্রণে ও প্রতিরোধে সরকারী উদ্যোগ প্রশংসনীয় হলেও সংশয় থেকে যাচ্ছে রাঘব বোয়ালদের গ্রেফতার না করা নিয়ে। মাদকের উৎসমুখ বন্ধ করার পরিকল্পনাটিও স্বচ্ছ নয়। মাদক নিয়ন্ত্রণে র‌্যাব প্রধানের মাদক সন্ত্রাসীদের শেকড় উৎপাটনের ঘোষণা বাস্তবায়ন করতে হলে অবশ্যই কোন চাপের কাছে নতি স্বীকার না করে বেশি সক্রিয় হয়ে মূল মাদক অপরাধী চক্রকে খুজে বের করা এবং তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানো।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, শাহজাহানপুর থানা সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিদ হাওলাদার হৃদয়, পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক আবুল, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর মোস্তবা জামান পপি, শাহবাগ থানা সভাপতি জি এম আতিক, সাধারণ সম্পাদক এ্যাড. এম এ হামিদ খান প্রমুখ।