স্কুলের বাচ্চা ছেলের ব্যাগেও এখন ইয়াবা পাওয়া যায়, যা খুবই উদ্বগের বিষয়–মেনন

25

যুগবার্তা ডেস্কঃ সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন “দেশের আনাচে-কানাচে বর্তমানে মাদক ছাড়িয়ে পড়েছে। স্কুলের বাচ্চা ছেলের ব্যাগেও এখন ইয়াবা পাওয়া যায়, যা খুবই উদ্বগের বিষয়। পুলিশ, র‌্যাব এ বিষয়ে অত্যন্ত সর্তক থাকলেও প্রতিটি এলাকার স্কুল, কলেজের শিক্ষক , অভিভাবকদের মাদকের কুফল নিয়ে সর্তক থাকতে হবে।”

বুধবার রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষক ও গভর্নিংবডির সাথে “উন্নয়নশীল দেশের অভিযাত্রায় বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বর্তমান সরকারের নানাবিধ সাফল্য তুলে ধরে বলেন-“বর্তমান সরকার জলে, স্থলে ও আকাশে বাংলাদেশকে একটি উন্নত জায়গায় নিতে তৎপরভাবে কাজ করছে।”

জনাব মেনন জলের সমুদ্র বিজয়, স্থলের সীমান্ত চুক্তি, সীটমহলের সুষ্ঠু সমাধান ও আকাশে বঙ্গবন্ধু-১ নামে স্যাটেলাইট চ্যানেল উৎক্ষেপণ করার সাফল্যের কথা তুলে ধরেন। বর্তমান সরকারের আমলে মানুষের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়ে দাড়িয়েছে ১৭৫২ মার্কিন ডলার যা বিএনপি’র আমলে ছিল মাত্র ৩৭০ ডলার।

জনাব মেনন বিএনপি’র দলীয় নেতাকর্মীদের সমালোচনা করে বলেন- “বর্তমান আওয়ামী জোট সরকার দেশে যখন একের পর এক উন্নয়নমূলক কাজ করে চলেছে তখন বিএনপি এই উন্নয়নকে মেনে নিতে পারছেনা। একারণে তারা পদ্মাসেতু নিয়ে ,সমুদ্রসীমা লাভ করা নিয়ে এমনটি সাম্প্রাতিক বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট চ্যানেলের সাফল্য নিয়েও সমালোচনা করতে ছাড়ছে না।”

সমাজকল্যানমন্ত্রী বিএনপি’র এক অভিযোগের প্রেক্ষিতে বলেন-“ বিএনপি বলছে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট চ্যানেলের মালিক ২টি। অথচ তাদের এই অভিযোগের কোন সত্যতা নাই। বঙ্গবন্ধু-১ চ্যানেলের মালিক বাংলাদেশের বিটিসিএল।”

পরবর্তীতে সমাজকল্যাণমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গীবাদের ব্যাপারে উপস্থিত আভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকার আহবান জানান।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব মোখলেছুর রহমান, রমনা থানা আওয়ামীলীগ সাধারন সম্পাদক রফিকুল ইসলাম, শাহজাহানপুর থানা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুকিব হাওলাদার হৃদয়, কাউন্সিলর কামরুজ্জামান কাজল, শিক্ষকদের পক্ষে রফিকুল ইসলাম প্রমুখ