ফিলিস্তিন থেকে মার্কিন সাম্রাজ্যবাদ-ইজরাইয়েল আধিপত্যবাদ ও দখলদারকে বিতাড়িত করতে হবে–বাদশা

16

যুগবার্তা ডেস্কঃ ফিলিস্তিনী জনগণের উপর ইজরাইয়েল ˆসৈন্যদের নির্বিচারে হত্যাযজ্ঞ ও নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার বিকেলে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি বলেন, ‘জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ও তাদের আবাস ভূমি। তিনি জেরুজালেমে মার্কিন দুতাবাস স্থাপনের বিরুদ্ধে ফিলিস্তিনী জনগণের ন্যায় সংগত ও শান্তিপূর্ণ সমাবেশের উপর মার্কিন মদদপুষ্ট ইজরাইয়েলী সেনাবাহিনীর বর্বরোচিত হামলায় শিশু ও কিশোরসহ ৫৩ জন নিহত হওয়ায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে বলেন এটা বর্বর গণহত্যা। দেশে দেশে মার্কিন সাম্রাজ্যবাদের আধিপত্য ও দখলদারিত্ব নীতি সারা বিশ্বকে অশান্ত করে তুলেছে। তিনি আরো বলেন, আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সময় ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত আমাদের পক্ষে দাঁড়িয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এর ন্যায্যতা তুলে ধরেছিলেন।

তিনি আরো বলেন এভাবে সাম্রাজ্যবাদী দেশগুলো ছোট ছোট দেশগুলো দখল করলে ও নির্যাতন চালালে পৃথিবী ভারসাম্যহীন হবে। ফিলিস্তিনে গণহত্যার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইজরাইয়েল ও আমেরিকার বিচার হওয়া দরকার। তিনি অবিলম্বে জেরুজালেম থেকে মার্কিন দূতাবাস প্রত্যাহার ও দখলদার মুক্ত করার জোর দাবি জানান।

সমাবেশ শেষে ইজরাইয়েলী পতাকা আগুন দিয়ে পোড়ানো হয়।

ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভা পরিচালনা করেন ঢাকা মহানগর সাধারণ সম্পাদক কিশোর রায়। উপস্থিত ছিলেন পলিটব্যুরো সদস্য কমরেড আনিসুর রহমান মল্লিক, কমরেড অধ্যাপক সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড কামরুল আহসান, কেন্দ্রীয় নেতা কমরেড মোস্তফা আলমগীর রতনপ্রমুখ ।