শিক্ষার্থীর কাছ থেকে শিক্ষকরা বিচ্ছিন্ন–মেনন

29

যুগবার্তা ডেস্কঃ সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, শিক্ষার্থীদের কাছ থেকে শিক্ষকরা বিচ্ছিন্ন। শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে সম্পর্কের উন্নয়ন ঘটাতে হবে। শিক্ষার্থীরা আজ মাদকাশক্তের দিকে ঝুকে যাচ্ছে যা সমাজের জন্য হুমকি। মাদকাশক্তির বিরুদ্ধে লড়াই পারিবারিক, রাজনৈতিক ও ধর্মীয় দায়িত্বের মধ্যে পড়ে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেছেন।

তিনি বলেন, আমরা নিম্ন আয়ের থেকে মধ্যম আয়ের দেশে উন্নতি হয়েছি। বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখলে মধ্যম আয়ের দেশ থেকে ৪১ সালের মধ্যে উন্নয়ন দেশে পরিনত হব। মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে শিক্ষক সমাজের ভূমিকা রাখতে হবে।

মেনন আরও বলেন, বিভিন্ন স্কুল কলেজে শিক্ষর্থীদের মধ্যে মাদকের প্রসার ঘটেছে। মাদকের প্রবল বিস্তার আমরা লক্ষ্য করছি। বর্তমানে জনসংখ্যার ৩৫% তরুণ। তারাই আজ মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এই তরুনদের মাদকের কবল থেকে রক্ষা করতে হবে। জঙ্গিবাদের কারণে তরুণরা আজ বিভ্রান্ত হচ্ছে।

আইডিয়াল স্কুল এন্ড কলেজের এসএসসি পরীক্ষায় ভাল ফলাফলের জন্য তিনি শিক্ষকদের প্রসংশা করে বলেন তরুণদের স্কুল থেকেই নীতিবোধ ও মূল্যবোধের ভিত্তিটা ˆতৈরি হয়। যার কারণে আমরা স্কুলের শিক্ষকদের কাছে ঋণী।

মাদকাশক্তি, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এ মতবিনিময় সভা অধ্যক্ষ ডা. শাহানারা বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সদস্য মহানগর আওয়ামী লীগ নেতা গোলাম আশরাফ তালুকদার, জাহিদুল ইসলাম টিপু, ইঞ্জিনিয়ার আব্দুর রব, সোহেল সিদ্দিকী, মতিঝিল থানা আওয়ামী লীগ থানা সভাপতি মশিউর রহমান খান বাবুল, নওশের আলী, মহসিন রেজা,আবুল কালাম প্রমুখ।