ছাত্র ইউনিয়নের মানববন্ধন

3

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: আজ সোমবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ সারাদেশে অব্যাহত গুম, খুন, ধর্ষন ও গণপরিবহনে নারী নিপীড়নের প্রতিবাদে ধানমন্ডি স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সম্মূখে এক প্রতিবাদী মানববন্ধনের আয়োজন করে।

উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক নারী নিপীড়নবিরোধী আন্দোলনের নেতা লিটন নন্দী, ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ছাত্রনেতা মশিউর সজীব, সাধারণ সম্পাদক ছাত্রনেতা শাহাদাৎ হোসেন কিরন, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রাহাত, বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক তামজীদ হায়দার, প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক হিমাদ্রি শেখর নন্দীসহ স্ট্যামফোড বিশ্ববিদ্যালয়, ইউল্যাব, ব্রাক বিশ্ববিদ্যালয়, ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের নেতৃবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।
উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণের জন্য পোষাক নয় মানসিকতাই দায়ী। দেশব্যাপী ধারাবাহিক নারী নিপীড়ন সামাজিক অবক্ষরেরই বহিঃপ্রকাশ।

আরও বলেন, দেশব্যাপী বিচারহীনতার সংস্কৃতি বিরাজমান। ধারাবাহিক গুম, খুন, ধর্ষণ ও নারী নিপীড়নের কোন সুষ্ঠু তদন্ত ও বিচার হচ্ছে না যা নিপীড়ক ও ধর্ষককে অপরাধ সংঘটনে উৎসাহ প্রদান করছে। আমরা চাই রক্তের বিনিময়ে অর্জিত এই ৫৬ হাজার বর্গমাইল নারীর জন্য নিরাপদ ভূ-খন্ডে পরিণত হোক।