ছাত্রবান্ধব শিক্ষকের জন্য জবিতে পরীক্ষা বাতিল

5
জবি_rtvonline.com

অন্তু আহমেদ, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ইংরেজি বিভাগের শিক্ষক নাসির আহমদের চাকরিচ্যুত করার প্রতিবাদ ও স্বপদে বহালের দাবিতে জবির প্রধান ফটক বন্ধ করে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা।
আজ বৃহস্পতিবার সাড়ে সকাল ৮ টা থেকে ক্যাম্পাসের প্রধান ফটক, সদরঘাটগামী দ্বিতীয় ফটক, পোগোজ স্কুল সংলগ্ন ফটক, পাটুয়াটুলি ফটক বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। এরপর ক্যাম্পাসের প্রধান ফটকে অবস্থান নিয়ে নাসির আহমেদকে স্বপদে বহালের দাবি জানিয়ে স্লোগান দেয় শিক্ষার্থীরা।
এদিকে ফটক বন্ধ করে দেয়ায় বাহিরে থাকা শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে না পারায় স্থবির হয়ে পড়েছে ক্যাম্পাসের কার্যক্রম।
ফটক বন্ধ করে দেয়ায় বিভিন্ন বিভাগের ক্লাস ও পরীক্ষা বর্জনের পাশাপাশি অন্যান্য বিভাগগুলোতেও শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।
এদিকে নাসির আহমেদকে স্বপদে বহালে ১০ দিনের আল্টিমেটাম ও লাগাতার ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।
আজ সকাল ১০টায় জবি ছাত্রকল্যাণের পরিচালক আব্দুল্লাহ বাকি এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ভিসির বেলা ১১টায় আলোচনার আমন্ত্রণ জানিয়ে ফটক খুলে দেয়ার আহ্বান জানান। আহ্বান প্রত্যাখ্যান করে শিক্ষার্থীরা নাসির আহমেদের স্বপদে বহাল পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান।
আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ, নাসির স্যারের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তা তাঁকে ফাঁসানোর উদ্দেশ্যে বলে মনে করেন তাঁরা।
ক্যাম্পাসে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়িয়ে চলতে মূল ফটকের সামনে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ আন্দোলনকারীদের উপর চড়াও হতে দেখা যায়। তিনি শিক্ষার্থী এমনকি সাংবাদিকদের সাথেও খারাপ আচরণ করেন। এমনকি অন্যান্য সহকারী প্রক্টরগণকেও অশোভন আচরণ করতে দেখা যায় শিক্ষার্থীদের সাথে।