জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের কর্মশালার উদ্বোধন

48

অন্তু আহমেদ, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সকল সাংস্কৃতিক ও মানুষিক বিকাশের জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই কাজ করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র।বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান, সকল উৎসব থেকে শুরু করে সবক্ষেত্রে নিজেকে ইতিমধ্যে ফুটিয়ে তুলেছে।

এখানে রয়েছে নানা বিষয়ে নিজেকে সংযুক্ত করার পাশাপাশি প্রশিক্ষন এর ব্যবস্থা; যার মাধ্যমে আপনিও বিকশিত করতে পারেন নিজেকে।

এরই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের তত্ত্বাবধানে গান, নাচ, আবৃতি, অভিনয়, উপস্থাপনা ও বাদ্যযন্ত্র (তবলা,গিটার,বাঁশি) বিষয়ে কর্মশালা শীঘ্রই শুরু হতে যাচ্ছে। সকল বিষয়ে ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষিকা সহ নানা গুনী অতিথি শিল্পীর মাধ্যমে প্রশিক্ষণ দেওয়া হয়। আর প্রশিক্ষন শেষে বিশেষ পরিক্ষার মাধ্যমে সার্টিফিকেট দেয়া হয়৷

এ নিয়ে বিশিষ্ট নাট্যকার, কৌতুক অভিনেতা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার হেদায়েত উল্লাহ তুর্কি বলেন, সংস্কৃতি হচ্ছে মানুষের মনের সৌন্দর্য। এটিকে সুষ্ঠুভাবে ধারন ও লালন করা সকলের দায়িত্ব। জবি সাংস্কৃতিক কেন্দ্র এক্ষেত্রে এক শিক্ষকের ভূমিকাস্বরূপ কাজ করছে প্রথম থেকেই।

আজ বৃহস্পতিবার নিজস্ব কার্যালয়ে জবিসাকে সভাপতি মোখলেছুর রহমান মুকুল, সাধারন সম্পাদক মো নাজমুল হুদা সহ অন্যান্য সাংস্কৃতিক কর্মীদের উপস্থিতিতে সারাদিনব্যাপী আগ্রহী শিক্ষার্থীদের অডিশন ও ভাইবা অনুষ্ঠিত হয়।

জানা যায়, পরবর্তী অডিশন ২৬ এপ্রিল অনুষ্ঠিত হবে এবং আগ্রহী সকল শিক্ষার্থীদের নিয়ে মাননীয় ভিসি ড. মিজানুর রহমান স্যারের উপস্থিতিতে কর্মশালা শীঘ্রই উদ্ভোধন করা হবে বলে সিদ্ধান্ত হয়।

যোগাযোগ: জবি সাংস্কৃতিক কেন্দ্র, ৪র্থ তলা, অবকাশ ভবন,জবি।