সিরিয় জনগণের উপর হামলায় ওয়ার্কার্স পার্টির তীব্র নিন্দা

22

যুগবার্তা ডেস্কঃ সিরিয়ার গৌতায় রাসায়নিক গ্যাস হামলার বানোয়াট অভিযোগ এনে গত ১৩ এপ্রিল রাতে মার্কিন সাম্রাজ্যবাদ, যুক্তরাজ্য ও ফ্রান্স কর্তৃক সিরিয় জনগণের উপর দূর নিয়ন্ত্রিত মিশাইল হামলার তীব্র নিন্দা ও ক্ষোব জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।

আজ রোববার এক বিবৃতিতে তাঁরা বলেন, সিরিয়ার উপর নিয়ন্ত্রণ হারানো এই সাম্রাজ্যবাদী চক্র আসলে তাদের নিয়ন্ত্রণ পুনঃপ্রতিষ্ঠা এবং সিরিয়ার প্রাকৃতিক সম্পদ, জ্বালানী পথ ভাগাভাগি করা নিয়ে তাদের প্রভাব বলয় বাড়াতে মরিয়া হয়ে উঠেছে। তাই যেকোনভাবেই সিরিয়াকে আক্রমণ করে তারা এই নিয়ন্ত্রণ নিতে চায়। সা¤্রাজ্যবাদের এই কৌশল বহু পুরোনো। এর আগে মধ্যপ্রাচ্যে তেল সম্পদ দখলে একই অভিযোগ এনে ইরাক, লিবিয়ায় অনুরƒপ হামলা চালিয়ে তারা দেশ দুটিকে তছনছ করেছে। সিরিয়ার উপর এই আক্রমণ আন্তর্জাতিক যে কোন বিধির চরম লঙ্ঘন।

বিবৃতিতে তাঁরা মার্কিন নেতৃত্বে সা¤্রাজ্যবাদী শক্তির একাধিপত্য বিস্তারের চক্রান্ত বাস্তবায়নে; সিরিয়ার জনগণের উপর এই রক্তাক্ত হামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে বিশ্বের শান্তিকামী মানুষকে সংগঠিত প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।