৩০ এপ্রিল মুক্তিযোদ্ধা মহাসমাবেশ ঢাকায়

4

যুগবার্তা ডেস্কঃ মুক্তিযোদ্ধা কোটা বাতিলের প্রতিবাদে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশ থেকে আগামী ৩০ এপ্রিল রাজধানীতে মহাসমাবেশসহ ৬ দফা দাবী উত্থাপন করেন।

আজ সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সমানে বক্তব্য রাখেন, জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানসহ মুক্তিযুদ্ধা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা বলেন, ‘কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়ানো হয়েছে। কোটা বাতিলের জন্য যদি মুক্তিযোদ্ধার সন্তানরা সরকারি চাকরি না পায় তবে স্বাধীনতা বিরোধী যারা সরকারি চাকরিতে বহাল রয়েছে তাদের চিহ্নিত করে চাকরি থেকে বরখাস্ত করতে হবে।’

বক্তারা বলেন, কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে যারা অরাজকতা সৃষ্টি করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। জামাত শিবির, যোদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীর সন্তানদের চাকরি দেয়া বন্ধেরও দাবি জানান।

বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা আরও বলেন, যোদ্ধাপরাধীর সকল সম্পত্তি সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করতে হবে। ২০১৩,১৪ ও ২০১৫ সালে যারা পুড়িয়ে, পিটিয়ে মানুষ হত্যা করেছে এবং রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করেছে তাদের স্পেশাল ট্রাইব্যুনাল গঠন করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সমাবেশ থেকে ৬ দফা দাবী সরকারে কাছে তুলে ধরেন।এই দাবী বাস্তবায়নে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন।