জবিতে মঙ্গল শোভা যাত্রা

30

অন্তু আহমেদ , জবিঃ বাংলা ১৪২৫ -কে মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে স্বাগত জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার।

মঙ্গল শোভাযাত্রার এবারে মূল প্রতিপাদ্য ছিল কাঁঠাল।শোভা যাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট আসাদুজ্জামান খান কামাল। আজ সকাল ৯টায় মঙ্গল শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড. মীজানুর রহমানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার থেকে শুরু করে রায় সাহেব বাজার মোড় হয়ে পুরান ঢাকার বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে ক্যাম্পাসের কাঁঠাল চত্ত্বরে এসে শেষ হয়।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সব ধরনের অপশক্তিকে মোকাবেলা করে বাঙালি সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের এতবছর পরও বাঙালির অসাম্প্রদায়িক চেতনা ব্যহত করার জন্য বিরোধী অপশক্তি বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত, এই বিষয়ে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, অপশক্তির তৎরপতা দূর করে আমাদের পুরানো ঢাকার ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশ ঘটানোর জন্য বাংলা বর্ষবরণ উদযাপনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

এসময় মঙ্গলশোভাযাত্রায় উপস্থিত ছিলেন, ডিএমপি লালবাগ বিভাগের উপ কমিশনার ইব্রাহীম খান তূর্য, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার সেলিম ভুঁইয়া, রেজিস্টার প্রকৌশলী ওহিদুজ্জামান, বিভিন্ন অনুষদের ডীন, প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রালীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষকসহ সাধারণ শিক্ষার্থীরা।

এরপর বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবন চত্ত্বরে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সবাই যোগদান করেন।

বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটিকে বরণ করে নিতে বৈশাখী মেলাসহ নানান আয়োজন করা হয়েছে। আয়োজনে সহযোগীতা করেছে প্রাণ আরএফএল এবং গুডলাক ষ্টেশনারী৷