প্রধানমন্ত্রী শেখ হাসিনার হিরন্ময় নেতৃত্বে অর্জিত সাফল্যগাঁথা দেশবাসীকে উজ্জীবিত করবে- পরিকল্পনামন্ত্রী

14

যুগবার্তা ডেস্কঃ আমাদের দেশের অর্থনীতি এলাকায় কিছু অসাধারণ অর্জন হয়েছে। আমার দৃঢ় বিশ্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার হিরন্ময় নেতৃত্বে অর্জিত এই সকল গৌরবময় সাফল্যগাঁথা দেশবাসীকে জানান গেলে তারা উজ্জীবিত হবে। তারা আগামীতে আরও বড় বড় অর্জনের প্রস্তুতি গ্রহণ করবেন। উন্নয়নশীল দেশের স্বীকৃতি অর্জন বিশ্বের কাছে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভের এই ঘোষণাটি আসার পর পরই আমাদের সামনে এসেছে আরেকটি সুখবর। চলতি অর্থ বছরের অর্থনীতির প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশ । চলতি অর্থবছরের ৯ মাসের হিসাবে জিডিপির প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশ হয়েছে। অর্থবছর শেষে ১২ মাসের হিসাবে চূড়ান্ত প্রবৃদ্ধি ৭ দশমিক ৬৫ শতাংশ ছাড়িয়ে যাবে। এটিও একটি অসাধারণ অর্জন। জিডিপিতে পর পর তিন বছর ৭ শতাংশের ওপরে প্রবৃদ্ধি অর্জন করার সক্ষমতা দেখিয়েছে বাংলাদেশ। পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার টাঙ্গাইলেরে এলেঙ্গায় জিতেন্দ্র বালা উচ্চবিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন এবং এলেঙ্গা উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে নবনির্বাচিত মেয়রের গণসম্বর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই ২০১৮ সালেই ভেনিজুয়েলাকে আমরা পেছেনে ফেলে ৪৩-৪২ নম্বরে অবস্থান করছি। আমাদের হাতে আছে আরও ২২টি বছর। প্রয়োজন এখন উন্নয়নের সেই সিঁড়ি বেয়ে বেয়ে আরও ২২ ধাপ ওপরে উঠা। উদ্দেশ্য একটাই জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণ। একটি সুখ সমৃদ্ধিশালী মর্যাদাশীল দেশ। আর ২২টি সিঁড়ি ভাঙতে আমরা পারবই। আমরা আমাদের এ সুযোগ্য নেত্রীর উপর নির্ভর করে অদূর ভবিষ্যতে উন্নত দেশে পরিনত হব।উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে।জনগনকেই এ উন্নয়নের প্রবাহ ধরে রাখতে হবে- তাদেরকে আমাদের আরেকবার সুযোগ দিতে হবে। উন্নয়নের এ ধারাকে আরো বেশী বেগবান এবং শিখরে পৌছে নিয়ে যাওয়ার জন্য আওয়ামীলীগকে আবার নির্বাচিত করে শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী করতে হবে।

কালিহাতি উপজেলা আওয়অমীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড. আব্দুর রাজ্জাক এমপি, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, টাঙ্গাইল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড. জোয়াহেরুল ইসলাম, হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি, ড. দেবপ্রিয় ভট্টাচার্যসহ স্থাণীয় আরো অনেক নেতৃবৃন্দ।