বিএনপির প্রার্থী গাজীপুরে হাসান ও খুলনায় মঞ্জু

4

যুগবার্তা ডেস্কঃ বিএনপি গাজীপুর সিটি কর্পোরেশনে হাসান উদ্দিন সরকার ও খুলনা সিটি কর্পোরেশনে নজরুল ইসলাম মঞ্জুকে আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছে ।

সোমবার রাত সাড়ে ৯টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর এই দুইজন দলীয় প্রার্থীরা নাম ঘোষণা করেন।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে গতকাল বিকেল সাড়ে ৫টা থেকে রাত সোয়া ৮টা পর্যন্ত প্রার্থীদের সাক্ষাত্কার নেয় বিএনপি। তখন প্রার্থী ঘোষণা না করে আজ আনুষ্ঠানিক ঘোষণা করলেন।

রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণবভনে বোর্ডের সভায় ক্ষমতাসীন আওয়ামীলীগ খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তালুকদার আব্দুল খালেক এবং গাজীপুর সিটিতে এডভোকেট জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন মনোনয়ন দেন। ঐ সভায় আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন।

আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে দুই বড় দল গুরুত্বের সাথে দেখছেন। সরকারি দল আওয়ামীলীগ দেখছেন আগামী জাতীয় নির্বাচনে দলে জনপ্রিয়তা। আর বিএনপি তাদের চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্তির আন্দোলন হিসেবে।