বরগুনায় ছাত্রীর উপর হামলায় প্রতিবাদে মানববন্ধন

8

সংবাদদাতাঃ বরগুনা সদর উপজেলার ঢলুয়ার হুসাইনিয়া দাখিল মাদ্রাসার দশম শ্রেনীর ছাত্রী মোসাঃ সাবিনা ইয়াসমিন মীমের উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং শাস্তির দাবীতে মানববন্ধন করেছে।

মঙ্গলবার সকাল ১০ টায় মাদ্রাসা চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। হুসাইনিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি এজেডএম সালেহ্ ফারুকের সভাপতিত্বে দীর্ঘ এ মানববন্ধনে বক্তব্য রাখেন, মাদ্রাসার সুপার মো. মোকছিদুর রহমান, শিক্ষার্থী মহিমা ও মারিজা প্রমূখ। এ সময় বক্তারা প্রশাসনের কাছে নির্যাতনকারী আহাদুল, রাজিব, শাহদাত ও আল-আমীনকে অবিলম্বে গ্রেফতার ও কঠিন বিচারের দাবী জানান। উল্লেখ্য, (২৮ মার্চ) দুপুর ২ টায় ইয়াসমিন মাদ্রাসার ক্লাশ শেষে বাড়ী যাওয়ার পথে বাগান বাড়ী নামক স্থানে ঢলুয়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আহাদুল, শহদাত, আল আমিন এবং আজাদুর রহমানের ছেলে রাজিব ধর্ষনের উদ্দেশ্যে ইয়াসমিনের উপর অমানুষিক নির্যাতন চালায়। পরে ঘটনাস্থল থেকে তাকে মূমুর্ষূ অবস্থায় উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তার অবস্থা আশংকাজনক দেখে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।

এ ঘটনায় ইয়াসমিনের পিতা বাদল মিয়া বাদী হয়ে (২ এপ্রিল) বরগুনার নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।