বীর প্রতীক হামিদুল হকের শরীরে ধরা পড়ছে নানা জটিলতা

14

নিজস্ব প্রতিবেদক:

টাঙ্গাইলের সখীপুরের কচুয়া গ্রামের অসুস্থ বীর প্রতীক হামিদুল হকের (৭৫) শরীরে ধরা পড়ছে নানান জটিলতা। বীর প্রতীক হামিদুল হকের শরীরে ডায়াবেটিকস, উচ্চ রক্ত চাপ, কিডনিতে সমস্যা, প্রটেস্ট বড়, লাঞ্চে পানি জমে ঠাণ্ডা লাগা, পটাসিয়ামের পরিমাণে কম থাকা, ফুসফুস ইনফেকশন রয়েছে।

বুধবার (২৮ মার্চ, ২০১৮ ) দুপুরে রাজধানীর মালিবাগে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডে চিকিৎসাধীন হামিদুল হকের শারীরিক পরীক্ষার পর এসব তথ্য জানিয়েছেন বীর প্রতীক হামিদুল হকের চিকিৎসক সহযোগী অধ্যাপক ডা. সাবরীনা ইয়াসমীন। 

বুধবার সকাল নয় টায় ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডের চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) প্রিন্সিপাল ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ হাসপাতালটির উপ পরিচালক ডা. আব্দুল মালেক মৃধাকে নিয়ে বীর প্রতীক হামিদুল হকের সাথে দেখা করার জন্য হাসপাতালটি মেডিসিন বিভাগের ১৫নং ওয়ার্ডে আসেন। তিনি চিকিৎসক ও বীর প্রতীক হামিদুল হকের ছেলে ওবাইদুল হকের কাছে বীর প্রতীক হামিদুল হকের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান। তারা অধ্যাপক ডা.এমএ আজিজকে সব বলেন।

এসময় অধ্যাপক ডা.এমএ আজিজ বীর প্রতীক হামিদুল হককে বলেন, আমাদের এমডি ডা. রুবায়েত ইসলাম মন্টি মহোদয় আপনার (বীর প্রতীক হামিদুল হক) চিকিৎসার খোঁজ খবর নিচ্ছেন। তিনি আপনাদের আদর্শের। আমাদের এমডি মহোদয়ের বাবাও আপনাদের মত একজন ব্যক্তি ছিলেন ।তিনি সারা জীবন অসহায় মানুষের পাশে থেকে দেশ সেবা করেছেন। এসময় বীর প্রতীক হামিদুল হক কান্নায় ভেঙ্গে পড়েন।

সান্ত্বনা দিয়ে অধ্যাপক ডা. এমএ আজিজ বীর প্রতীক হামিদুল হককে বলেন, আমরা আজ যে অবস্থানে দাঁড়িয়েছি তা আপনাদের মত বীর মুক্তিযোদ্ধাদের রক্তের বিনিময়ে পেরেছি। আপনারা না থাকলে আমরা শান্তিময় বাংলাদেশ পেতাম না। আপনাদের রক্তে অর্জিত বাংলাদেশ আজ জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। আপনি চিন্তা করবেন না, আপনি দ্রুত সুস্থ হয়ে ওঠবেন। আমাদের হাসপাতাল থেকে আপনার চিকিৎসায় সব ব্যবস্থা করা হবে। আপনারা আমাদের রাষ্ট্রীয় সম্পদ, আমাদের পরম আশ্রয়, আমাদের অভিভাবক। আমরা আপনার সেবায় নিজেদের নিয়োজিত করতে পারলে গর্ববোধ করব।

এদিকে বীরপ্রতীক হামিদুল হকের শারীরিক খোঁজ খবর রাখছেন ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ডা. রুবায়েত ইসলাম মন্টি।

২৭ মার্চ দুপুর দ্ইুটায় জাতির এই সূর্য সন্তানকে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাবরীনা ইয়াসমীনের অধীনে ১৬ নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

অসুস্থ বীর প্রতীক হামিদুল হককে নিয়ে রোববার ২৫ মার্চ দুপুর বারটায় একটি পত্রিকায় প্রকাশিত সংবাদ ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিমিটেডের চিফ ইক্সিকিউটিভ অফিসার (সিইও) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব প্রিন্সিপাল অধ্যাপক ডা. এমএ আজিজের নজরে আসলে তিনি ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের পক্ষ থেকে তার চিকিৎসার দায়িত্বভার নেন।