৩ টি বাস পেল জবি শিক্ষার্থীরা

75

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে নতুন ক্রয়কৃত তিনটি বাসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ রফিক ভবনের সামনে।

বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্ব গ্রহনের পাঁচ বছর পূর্তি হয় মঙ্গলবার। আজকের দিনে শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজ অর্থায়নে কেনা তিনটি বাসের চাবি পরিবহন প্রশাসকের কাছে হস্তান্তর করেন উপাচার্য।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ফিতা কেটে বাসের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান। এসময় পরিবহন প্রশাসকের কাছে চাবী হস্তান্তর করেন তিনি।
আরএফএল এর সৌজন্যে তাদের নতুন প্রোডাক্ট ব্যবহার করে বাস তিনটির সিটগুলো প্রস্তুত করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আবাসন সুবিধা নেই। এখানে পরিবহনই ভরসা। আজকে তিনটি বাস ছাত্রদের জন্য উদ্বোধন করা হল, আরো তিনটি বাস কেনার প্রক্রিয়া চলছে।”
উপহার হিসেবে কয়েকটি বাসা পাওয়ার কথা এবং এই বছরের মধ্যেই শিক্ষকদের পরিবহণ সমস্যা সম্পূর্ণ কেটে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
এদিকে প্রাণ আরএফএল গ্রুপের চিফ মার্কেটিং অফিসারের উপস্থতিতে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন সংকট নিরসনে প্রাণ গ্রুপের কাছে দুইটি বাসের দাবী জানান। উপস্থিত শিক্ষক শিক্ষার্থীরা করতালি দিয়ে তার এই দাবীকে সমর্থন করেন।
এসময় এতে উপস্থিত ছিলেন বাস ক্রয় কমিটির প্রধান সমন্নয়ক ড. জাকারিয়া মিয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আব্দুল বাকী সহ আরো অনেকে।
অনুষ্ঠান শেষে আরএফএল এর সৌজন্যে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।