পল্লবীর বস্তিতে অগ্নিকান্ডে সিপিবি’র তদন্তের দাবি

7

যুগবার্তা ডেস্কঃ সোমবার ভোর রাতে অগ্নিকান্ডে পল্লবী ১২ নম্বরের মোল্লার বস্তির ৫ হাজার ঘর পুড়ে ২৫ হাজার মানুষ গৃহহীন হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে মঙ্গলবার এক বিবৃতিতে দিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৫ হাজার পরিবারের সকলেই শ্রমজীবী গার্মেন্ট শ্রমিক, হকার, ফেরিওয়ালা ও দিনমজুর। অগ্নিকান্ডে তারা সর্বস্ব হারিয়েছেন। তাদের পরিশ্রমের মাধ্যমে অর্জিত সম্পদ হারিয়ে তারা আজ নিঃস্ব। আমরা কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারের সকল সদস্যের প্রতি আন্তরিক সমবেদনা জানাই।

নেতৃবৃন্দ বলেন, বস্তিবাসীরা অভিযোগ করছেন নাশকতামূলকভাবে অগ্নিসংযোগ করে বস্তি জ্বালিয়ে দেয়া হয়েছে। আমরা সরকারের কাছে তদন্তের দাবি জানাচ্ছি। অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। নিদের্শদাতাদের সম্পদ বাজেয়াপ্ত করে ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণ দিতে হবে।

নেতৃবৃন্দ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, অবিলম্বে প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের আপদকালীন খাদ্য সহযোগিতা প্রদান করুন। ক্ষতিগ্রস্থদের ঘর তোলার জন্য টিন, বাঁশসহ প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করুন। ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের নতুন পাঠ্যপুস্তক ও শিক্ষা সামগ্রী সরবরাহ করুন।