শ্রীদেবীর মৃত্যুতে কেন নিশ্চুপ বোন শ্রীলতা? রহস্য খুঁজছে ইন্ডাস্ট্রি

17

যুগবার্তা ডেস্কঃ তাঁর মৃত্যুর পর কেটে গিয়েছে দু’সপ্তাহ। কিন্তু অনেকেই যেন এখনও মেনে নিতে পারছেন না, শ্রীদেবী নেই। পরিবার তো বটেই অভিনেত্রীর ভক্তরাও যেন বিশ্বাস করতে পারছেন না। এই পরিস্থিতিতে নতুন করে প্রশ্ন উঠছে শ্রীদেবীর বোন শ্রীলতাকে নিয়ে।

কী সেই প্রশ্ন? শ্রীদেবীর সঙ্গে শ্রীলতার যে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল, এ কথা ইন্ডাস্ট্রির অনেকেই জানেন। এমনকী বোনের ওপর শ্রীদেবীর নির্ভরতার অনেক কাহিনিও ঘোরে বলি মহলের অন্দরে। কেরিয়ারের টেনশন হোক বা প্রেমে টানাপড়েন, সব ক্ষেত্রেই শ্রীদেবীকে সাহচর্য দিয়েছেন, প্রয়োজনে পরামর্শও দিয়েছেন শ্রীলতা। কিন্তু শ্রীদেবীর আচমকা মৃত্যুর পর তিনি একেবারে নিশ্চুপ!

আর এটা নিয়েই নতুন করে জল্পনা তৈরি হচ্ছে নানা মহলে। শ্রীদেবীর মৃত্যুর পর প্রকাশ্যে শ্রীলতা কোনও কথা বলেননি। এমনকী কোনও ছবিতেই শ্রীদেবীর মরদেহের পাশে শ্রীলতাকে দেখা যায়নি। এর কারণ কী?

বিভিন্ন সূত্রের দাবি, শেষ সময়ে দুবাইতে যে কয়েকজনের সঙ্গে শ্রীদেবীর কথা হয়েছিল, শ্রীলতা তাঁদের মধ্যে একজন। আবার শ্রীলতা এবং তাঁর স্বামী সতীশ চেন্নাইয়ে শ্রীদেবীর বাংলোর মালিকানা পাবেন বলেও শোনা যাচ্ছে। রবিবার চেন্নাইয়ের আডায়ারে হোটেল ক্রাউন প্লাজাতে শ্রীদেবীর স্মরণসভার আয়োজন করেছেন বনি কপূর। সেখানে থাকবেন তাঁদের দুই মেয়ে জাহ্নবী এবং খুশিও। সেখানে পরিবারের সদস্যদের পাশাপাশি তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকের উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে কি থাকবেন শ্রীলতা?

শ্রীলতা একেবারে নিশ্চুপ হয়ে যাওয়ায় দু’টি সম্ভাবনার কথা উড়ছে ইন্ডাস্ট্রিতে। কেউ বলছেন, শ্রীদেবীর আচমকা মৃত্যুর শোক এখনও কাটিয়ে উঠতে পারেননি তিনি। আবার কেউ বলছেন, শ্রীলতা কি এমন কিছু জানেন, যা নিয়ে মুখ খুললে অন্য কেউ সমস্যায় পড়তে পারেন? প্রশ্নটা ঘুরছে বিভিন্ন মহলে।-আনন্দবাজার