মোংলায় ১৬ দলীয় হাই স্মৃতি ডিউজ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

35

মোংলা থেকে মোঃ নূর আলমঃ মোংলায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শুরু হয়েছে ১৬ দলীয় শেখ আব্দুল হাই স্মৃতি ডিউজ ক্রিকেট টুর্নামেন্ট।

শুক্রবার সকালে হেলিপ্যাড মাঠে খেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।

মোংলা ক্রীড়া পরিষদের আহবায়ক ও পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মো: রবিউল ইসলাম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইকবাল বাহার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক শেখ আ: রহমান, সাংগঠনিক সম্পাদক মো: সাখাওয়াত হোসেন মিলন, উপজেলা যুবলীগ সভাপতি ও মিঠাখালী ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সংসদ সদস্য আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, যার স্মরণে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে তিনি এই মোংলা পোর্ট পৌরসভার একাধিক বার নির্বাচিত জনপ্রিয় একজন চেয়ারম্যান ছিলেন। আমি তার প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি রুহের মাগফিরত কামনা করছি। তিনি আরো বলেন, এদেশে এক সময় ফুটবল সবচেয়ে জনপ্রিয় খেলা ছিলো। আর এখন কালের বিবর্তনে ক্রিকেটই জনপ্রিয় হয়ে উঠেছে। খেলাধুলার পরিধি বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল জেলা-উপজেলায় মিনি ষ্টেডিয়াম নির্মাণের উদ্যোগ নিয়েছেন। তারই ধারাবাহিকতায় মোংলায়ও ইতিমধ্যে শেখ রাসেল মিনি ষ্টেডিয়ামের ভিত্তি প্র¯Íর উদ্বোধন করা হয়েছে। মোংলা বন্দর যেহেতু দেশের দ্বিতীয় বৃহত্তম সমুদ্র বন্দর সেহেতু এখানকার এ মিনি ষ্টেডিয়াম ভবিষ্যতে আর্ন্তজাতিকমানের বিশাল ষ্টেডিয়ামে পরিণত হবে।

উল্লেখ্য, উদ্বোধনী খেলায় বাঁধন স্পোির্টিং ক্লাব বনাম রেনেসা স্পোর্টিং ক্লাব অংশগ্রহণ করে। খেলায় রেনেসা স্পোর্টিং ক্লাব ৫ উইকেটে বাঁধন স্পোর্টিং ক্লাবকে পরাজিত করে। মোংলা পোর্ট পৌরসভার প্রয়াত চেয়ারম্যান শেখ আব্দুল হাই স্মরণে এবারও দ্বিতীয় বারের মত এই টুর্নামেন্টের আয়োজন করেছে মোংলা ক্রীড়া পরিষদ। আগামী ২৬ মার্চ এ টুর্নামেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।