জবির শিক্ষার্থীকে উত্যক্তের অভিযোগ

319

অন্তু আহমেদ,জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী দ্বীপ মহিবুলের বিরুদ্ধে ১ম বর্ষের এক শিক্ষার্থীকে উত্যক্ত ও শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর থেকে এ তথ্য জানা যায়।
জানা যায়, প্রথম বর্ষের এ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী দ্বীপ মহিবুল (বি-১৫০১০২০৮৬) প্রেমের প্রস্তাব দেয়।
মেয়েটি প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় মহিবুল তাকে বেশ কয়েকদিন যাবত বিভিন্ন ভাবে উত্যক্ত করে আসছিল। সর্বশেষ গত মঙ্গলবার ১লা ফাল্গুন প্রথম বর্ষের এ শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় থেকে ধানমন্ডী যাওয়ার সময় সাভার পরিবহন বাসের ভিতরে মুহিবুল হাত ধরে টানাটানি করে।
ইভটিজিংয়ের শিকার এ শিক্ষার্থীর থেকে জানা যায়,”প্রায় ১৫-২০দিন যাবত মুহিবুল আমাকে প্রেমের প্রস্তাবসহ নানাভাবে উত্যক্ত করে আসছিল। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় মুহিবুলের নিপীড়নের পরিমান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এ ঘটনায় আমি শঙ্কিত এবং মানসিকভাবে বিপর্যস্ত।”
জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড.নূর মোহাম্মদ বলেন, ইভটিজিংয়ের একটি অভিযোগ পেয়েছি। প্রাথমিক তদন্ত করে বৃহস্পতিবার ব্যবস্থা গ্রহন করা হবে।