বিশ্ব ভালবাসা দিবস আজ

19

যুগবার্তা ডেস্কঃ আজ ১৪ ফেব্রুয়ারি বিশ্বজুড়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপিত হচ্ছে। পাশ্চাত্যের সংস্কৃতিতে ১৪ ফেব্রুয়ারিকে ‘ভ্যালেন্টাইন্স ডে’ হিসেবে নামকরণ করা হয়েছে। মূলত প্রিয়জনকে আপন স্বক্রীয়তায় ‘ভালোবাসা’ নিবেদনের বিশেষ একটি দিন হিসেবে ১৪ ফেব্রুয়ারিকে চিহ্নিত করা হয়েছে। বিশেষ এ দিনে বিভিন্ন দেশে বিভিন্নভাবে ভালোবাসা নিবেদন করা হয়। যদিও ভালোবাসার নির্দিষ্ট কোনো দিনের প্রয়োজন হয় না।

ভালোবাসা নিবেদন করার ধরণও নানা বৈচিত্র্যে ভরপুর। কিন্তু সবার উদ্দেশ্য একটাই, মনের মানুষের কাছে মনের ভাব প্রকাশ করা। আমরা বাঙালীরা আমাদের নিজেদের মতো করে দিনটিকে সাজিয়ে নেই। কেউ বা ঘুরতে বের হন, কেউ দূরে কোথাও ঘুরতে যান, কেউ আবার আপনগৃহে থাকতেই পছন্দ করেন। ১৯৯৩ সালে বাংলাদেশে এই ভেলেন্টাইনস ডে’র সূচনা ঘটে। এরপর থেকে মহাধুমধামে পালিত হয় বিশ্ব ভালোবাসা দিবস।

দিবসটিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন আয়োজন করা হয়েছে।ক্যাম্পাস হয়ে উঠেছে মুখরিত। সবাই তার প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে সময় কাটাতে উৎফুল্ল।

এছাড়া সারাদেশে একই অবস্থার কথা জানাগেছে, প্রিয়জনে শুভেচ্ছা জানাতে ফুলের দোকানগুলো প্রচুর ভীড় হয়েছে। দিবসটি কেন্দ্র করে কোন অঘটন না ঘটে সে লক্ষে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে