জবি উপাচার্যের অর্থে ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার শিক্ষা সহায়ক ট্রাস্ট’ গঠন

50

অন্তু আহমেদ, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও তার সহধর্মীনী বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আক্তারে অর্থে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের পদুয়ার বাজারে অবস্থিত হাজী আক্রাম উদ্দিন হাই স্কুল এন্ড কলেজ’র অসহায় ও দুস্থ শিক্ষার্থীদের সাহায্য করার জন্য ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার শিক্ষা সহায়ক ট্রাস্ট’ গঠন করা হয়েছে।

সোমবার বেলা ২টায় ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার শিক্ষা সহায়ক ট্রাস্ট’ গঠন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান উপাচার্যের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

চুক্তিতে দাতা হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও নাজমা আক্তার এবং হাজী আক্রাম উদ্দিন হাই স্কুল এন্ড কলেজের পক্ষে গভর্নিং বডির সভাপতি আব্দুল মালেক ভূঁইয়া এবং সদস্য-সচিব অধ্যক্ষ মীর মোঃ আবু তাহের চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. মীজানুর রহমান এবং নাজমা আক্তারের দানকৃত অর্থে পাঁচ সদস্য বিশিষ্ট ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার শিক্ষা সহায়ক ট্রাস্ট’-এর ট্রাস্টি বোর্ড গঠিত হয়।

এই ট্রাস্টের আওতায় প্রতি বছর ‘হাজী আক্রাম উদ্দিন হাই স্কুল এন্ড কলেজ’-এর গরিব ও আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের (গভর্নিং বডির সুপারিশক্রমে) শিক্ষা উপকরণ বা নগদ ‘বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার শিক্ষা সহায়ক বৃত্তি’ প্রদান করা হবে।