দ্রুততম উইকেট শিকারের রেকর্ডে নাম লেখাচ্ছেন মোস্তাফিজ

5

স্পোর্টস ডেস্ক: কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। নামটা শুনলেই চোখের সামনে ভেসে ওঠে সহজ চেহারার ভয়ঙ্কর এক বোলারের মুখ। টাইগার বোলার মোস্তাফিজ অভিষেকের পর থেকেই বিশ্বমানের বোলারদের মূর্তিমান আতঙ্কে পরিণত হন। দুর্দান্ত বোলিং অ্যাকশনের জন্য তার নামের পাশে যোগ হয় কাটার মাস্টার উপাধি।

এ ধারাবাহিকতায় উইকেট শিকারের দিক দিয়ে নতুন এক মাইলফলকের সামনে দাঁড়িয়ে মোস্তাফিজ।

ত্রিদেশীয় সিরিজে আজকের ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ১ উইকেট নিলেই দ্রুততম উইকেট শিকারিদের তালিকায় ঢুকে যাবেন মোস্তাফিজ।

শ্রীলংকার যে কোনো ব্যাটসম্যানের একজনকে ফেরত পাঠালেই বাংলাদেশের হয়ে দ্রুত ৫০ উইকেট শিকারের মালিক হবেন ফিজ।

দ্রুত ৫০ উইকেট শিকারের দিক দিয়ে সপ্তম বোলার হবেন মোস্তাফিজুর রহমান। তিনি যৌথভাবে চতুর্থ স্থানে অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন ও নিউজিল্যান্ডের ম্যাট হেনরি সঙ্গে থাকবেন।

এখন পর্যন্ত মোস্তাফিজ ২৪ ইনিংসে ৪৯ উইকেট শিকার করেছেন। তার বেস্ট বোলিং ফিগার ৪৩ রানে ৬ উইকেট সংগ্রহ। এ ছাড়া মোস্তাফিজ এখন পর্যন্ত তিনবার ৫ উইকেট ও একবার ৪ উইকেট সংগ্রহ করেছেন।

মাত্র ১৯ ম্যাচে ৫০ উইকেট শিকার করে এই তালিকায় সবার ওপরে রয়েছেন শ্রীলংকার অজন্তা মেন্ডিস। ২৩ ম্যাচে ৫০ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে যৌথভাবে রয়েছেন ভারতের অজিত আগারকার ও নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান।

দ্বিতীয় স্থানের মতো তৃতীয় স্থানেও যৌথভাবে রয়েছেন অস্ট্রেলিয়ার ডেনিস লিলি ও পাকিস্তানের হাসান আলি। ২৪ ম্যাচে উইকেটের হাফসেঞ্চুরি পূর্ণ করেন লিলি ও হাসান।

টাইগার পেসারদের মধ্যে দ্রুততম ৫০ উইকেট নেয়ার রেকর্ড সৈয়দ রাসেলের। ৩৯তম ওয়ানডে খেলে ৫০ উইকেট শিকার করেছিলেন তিনি।