Home সাহিত্য ও বিনোদন সাড়া ফেলেছে সিমরিন লুবাবার পদ্মাসেতুর গান

সাড়া ফেলেছে সিমরিন লুবাবার পদ্মাসেতুর গান

199

বিনোদন ডেস্ক: ব‍্যাপক আনন্দ উচ্ছাস চিৎকার শ্লোগান ও আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতার মধ‍্য দিয়ে আজ শনিবার (২৫ জুন) উদ্বোধন হলো স্বপ্নের পদ্মাসেতু। স্বপ্নের এই সেতু নিয়ে অনেক গান রচিত হয়েছে। তবে অসম্ভব ভালো লাগা নান্দনিক কথার গান নিয়ে এসেছেন সময়ের সব চেয়ে আলোচিত শিশু শিল্পী বহুমুখী প্রতিভার অধিকারী সিমরিন লুবাবা। এই বিষয়ে তার সঙ্গে কথা হয়।

তিনি বলেন, “আমি পদ্মাসেতুর ওপর লেখা একটি ভালো গান মনে মনে খুজছিলাম। ঠিক তখন আল্লাহ্ মিলিয়ে দিলেন। গানটির জন্য ব‍্যাপক প্রশংসা পাচ্ছি”

“আমাদের রক্তে, আমাদের ঘামে/স্বপ্নের পদ্মা সেতু/
শেখ হাসিনার সাহসিকতার /সক্ষমতার ধূমকেতু’ এমন অসাধারণ কথা সমৃদ্ধ এই গানটি লিখেছেন সিনিয়র সাংবাদিক জাকির হোসেন আজাদী।

তিনি বলেন, “আমি যখন দেখলাম যে, পদ্মা সেতুর ওপর যে যেমনে পারছে এলোমেলো কথা বসিয়ে বা অন‍্যের লাইন চুরি করে বা ভুলভাল কথা দিয়ে গান লিখে ছেড়ে দিচ্ছে। তখন আমার নৈতিকতাবোধ থেকেই কলম নিয়ে বসে গেলাম। আধা ঘন্টার মধ‍্যে এই গানটি লিখে ফেললাম। সুরটাও আমি করে দিয়েছি। তারপর তো সব ইতিহাস। সিমরিন লুবাবা খালি গলায় চ‍্যানেল আইতে গাওয়ার পর চারিদিকে হৈচৈ পড়ে গেছে। সর্ব মহল থেকে শুধু প্রশংসা আর প্রশংসা আসছে। আমি উচ্ছসিত।”

শিল্পী লুবাবা বলেন, “গান আমার অনেক ভালো লাগে। এতে নিজের প্রতিভা নিজের মতো করে দেখানো য়ায়। চ্যানেল আই পজিটিভ থিংকের ক্যামেরায় ধারণ করা আজাদী আঙ্কেলের লেখা ও সুর করা গানটি আমার নিজের কাছেই খুব ভালো লেগেছে। গানটি এখন সবার মুখেমুখে। সবাই ভালো বলছেন। প্রশংসা করছেন। স্বপ্নের পদ্মাসেতুর ওপর এতো সুন্দর গানটি করতে পেরে আমি ধন‍্য। সবাই
আমার জন্য দোয়া করবেন। আমার দাদুর জন্য দোয়া করবেন। “

উল্লেখ্য যে, সিমরিন লুবাবার জন্ম সংস্কৃতিমনা পরিবারে। তার দাদা প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদের। দাদার অনুপ্রেরণায় খুব ছোট বয়সে ক্যামেরার সামনে দাঁড়ায় ছোট্ট লুবাবা। সে থেকে শিশুশিল্পী হিসেবে তার ব্যাপক পরিচিতি রয়েছে।

হাসিমাখা চেহারার মিষ্টি মেয়ে সিমরিন লুবাবা।
এর মধ‍্যে অসংখ্য বিজ্ঞাপনের পাশাপাশি নাটক ও সিনেমায়ও অভিনয় করেছেন। লুবাবা বিএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলে ৫ম শ্রেণির শিক্ষার্থী। ক্ষুদে এই তারকা কথা বলতে পারেন বিশ্বের কয়েকটি ভাষায়। তার গান ও অভিনয়ের বাইরে সমাজের ছিন্নমূল মানুষের প্রতি রয়েছে অসীম ভালোবাসা। তার জন্য শুভকামনা।

স্বপ্নের পদ্মা সেতু গান

আমাদের রক্তে, আমাদের ঘামে
স্বপ্নের পদ্মা সেতু
শেখ হাসিনার সাহসিকতার
সক্ষমতার ধূমকেতু
শেখ হাসিনার সাহসিকতার
সক্ষমতার ধূমকেতু।।

স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু যখন
গড়ছেন যুদ্ধ-বিদ্ধস্ত দেশ, হত‍্যা করলো তখন।
স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু যখন
গড়ছেন যুদ্ধ-বিদ্ধস্ত দেশ, হত‍্যা করলো তখন।
তাঁরই কন‍্যার দৃঢ়চেতায়
পদ্মা বিজয়কেতু
স্বপ্নের পদ্মা সেতু।।

খুলনা বরিশাল, দক্ষিণাঞ্চল
সারা দেশবাসী, আনন্দে উচ্ছল।
খুলনা বরিশাল, দক্ষিণাঞ্চল
সারা দেশবাসী, আনন্দে উচ্ছল।
হাসি ফোঁটানোই মুজিব কন‍্যার
ব্রত যেহেতু
স্বপ্নের পদ্মা সেতু।।

কথা ও সুর: জাকির হোসেন আজাদী।
শিল্পী : সিমরিন লুবাবা।
সঙ্গীতায়োজন: পজিটিভ থিং, চ‍্যানেল আই।
গানের লিংক: https://youtu.be/va7nPNSH0NU