Home সারাদেশ সাহেব আলী একাডেমি এলামনাই এসোসিয়েশন গঠিত আলাউদ্দিন সভাপতি, সম্পাদক মিন্টু

সাহেব আলী একাডেমি এলামনাই এসোসিয়েশন গঠিত আলাউদ্দিন সভাপতি, সম্পাদক মিন্টু

74

বিশেষ প্রতিনিধি: ময়মনসিংহের পাগলা থানার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সাহেব আলী একাডেমি এলামনাই এসোসিয়েশন গঠন করা হয়েছে। সম্প্রতি ঢাকার মিরপুরে এক অনুষ্ঠানে ব্যবসায়ী আলাউদ্দিনকে সভাপতি ও বাংলাদেশ বেতারের উপ-পরিচালক নাজমুল হুদা মিন্টুকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যদের আংশিক কমিটি গঠন করা হয়েছে। ২০২১ সালে সাহেব আলী একাডেমি’র প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি এবং সুবর্ণ জয়ন্তী উদযাপনকে সামনে রেখে এলামনাই এসোসিয়েশন গঠন করা হয়।
২০১৯-২০২১ মেয়াদের (দুই বছর) কার্যনির্বাহী কমিটিতে দি ঢাকা স্যানিটারির স্বত্বাধিকারী মো: আলাউদ্দিন সভাপতি এবং বাংলাদেশ বেতারের উপ-পরিচালক নাজমুল হুদা মিন্টু সাধারণ সম্পাদক করা হয়। এছাড়াও সাইদুর রহমান দেওয়ান ও এ কে এম শফিকুল আলমকে সহ-সভাপতি, ডা. আলমগীর মোস্তাক আহমেদ শাকিলকে যুগ্ম-সম্পাদক, আবদুস সালাম ও এখলাসুর রহমান কবিরকে সাংগঠনিক সম্পাদক এবং শামছুল আলম, এ কে এম শহীদুল্লাহ, কেফায়েত উল্লাহ (ওয়াকফিল মাস্টার) ও আবদুল হামিদকে কার্যনির্বাহী সদস্য করা হয়। এই কমিটি সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য কার্যকর পদক্ষেপ নিতে প্রাক্তন শিক্ষার্থীদের তালিকা করে সুবিধাজনক সময়ে সাহেব আলী একাডেমিতে অনুষ্ঠানের আয়োজন করবে। এতে সরকারের মন্ত্রী-এমপি ও সচিবসহ খ্যাতিমান ব্যক্তিদের উপস্থিত রাখার উদ্যোগ নেবে।
উল্লেখ্য, ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানায় অবস্থিত সাহেব আলী একাডেমি ১৯৭১ সালে প্রতিষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী এ প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে বিভিন্ন ডিগ্রি অর্জন করে দেশ সেবায় নিয়োজিত রয়েছে। এদের মধ্যে, সরকারের আমলা, চিকিৎসক, ইঞ্জিনিয়র, কৃষিবিদ, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ীসহ সামরিক-বেসামরিক বিভিন্ন পদে কর্মরত রয়েছেন। এছাড়াও তারা দেশ সেবার পাশাপাশি এলাকার উন্নয়নে অবদান রাখছেন।