Home খেলা সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনালে বাংলাদেশ

65

ডেস্ক রিপোর্ট: শ্রীলংকার নারী দলকে সাফ অনূর্ধ্ব-১৯ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশীপের ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। আজ কমলাপুরস্থ বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দ্বীপদেশ শ্রীলংকার বিপক্ষে ১২-০ গোলের বিশাল ব্যবধানে জয়লাভ করেছে কোচ গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।
ম্যাচের প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে আরও ৮ গোল দিয়ে টুর্নামেন্টের সবচেয়ে বড় ব্যবধানের জয় নিশ্চিত করে তারা।
স্বাগতিক দলের হয়ে হ্যাটট্রিক করেছেন আফিদা খাতুন ও শাহেদ আক্তার রিপা। জোড়া গোল করেছেন রিতুপর্না চাকমা। বাকি গোলগুলো করেছেন যথাক্রমে আঁখি খাতুন, আনুচিং মগিনি, উন্নতি খাতুন ও স্বপ্না রানী।
আগামী বুধবার সন্ধ্যা ৬টায় ফাইনালে পরস্পরের মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। লিগ পর্বে ভারতকে ১-০ গোলে হারিয়েছিল স্বাগতিকরা।
আজ একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে যায় নেপাল। ফলে ফাইনালে স্থান পেতে বাংলাদেশের দরকার ছিল এক পয়েন্ট। তারপরও ক্ষীণ আশা নিয়ে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার দ্বিতীয় ম্যাচের দিকেই তাকিয়ে ছিল নেপাল। শ্রীলংকা জিতলে ভারতের সঙ্গে ফাইনাল খেলার সুযোগ পেতো তারা। কিন্তু বাংলাদেশের জয়ে গতবারের রানার্সআপ নেপাল বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।