Home রাজনীতি সাতক্ষীরায় বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ

সাতক্ষীরায় বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ

25

প্রতাপ হোড়, সাতক্ষীরা প্রতিনিধি : ব্রাহ্মনবাড়িয়ার ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়ার মৃত্যুর প্রতিবাদে সাতক্ষীরায় বিএনপির ডাকা বিক্ষোভ সমাবেশ পন্ড করে দিয়েছে পুলিশ। সোমবার বিকালে সাতক্ষীরা শহরের কাটিয়া আমতলা এলাকায় এঘটনা ঘটে।

সাতক্ষীরা জেলা বিএনপির আহবায়ক এড. সৈয়দ ইফতেখার আলী বলেন, ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়া কে পুলিশ গুলি করে হত্যা করে। ওই হত্যার প্রতিবাদে আজ মঙ্গলবার বিকালে প্রতিবাদ সমাবেশ ডাকে জেলা বিএনপি। কিন্তু বিএনপির ডাকা সমাবেশ বন্ধ করার জন্য পূর্ব পরিকল্পিতভাবে সাতক্ষীরা যুবলীগ, ছাত্রলীগ ও মৎস্যজীবীলীগের নেতাকর্মীরা সেখানে অবস্থান নেয়। আমরা সে সময় মিছিল করার চেষ্টা করলে যুবলীগ, ছাত্রলীগ ও মৎস্যজীবীলীগের নেতাকর্মীরা বাধা দেওয়ার চেষ্টা করে। পরে পুলিশ এসে প্রতিবাদ সমাবেশ পন্ড করে দেয়।

এসময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিম, যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, পৌর বিএনপির আহবায়ক শের আলী, সদর উপজেলা বিএনপির আহবায়ক এড. নুরুল ইসলামসহ জেলা বিএনপির ও অঙ্গসহযোগী সংগঠনের নেতবৃন্দ।

সাতক্ষীরা জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহুরুল হক নান্টু বলেন, আগামী ২৪ নভেম্বর জননেত্রী শেখ হাসিনার যশোহর আগমন উপলক্ষে যুবলীগ, ছাত্রলীগ ও আওয়ামী মৎস্যজীবীলীগের নেতৃত্বে শুভেচ্ছা মিছিল করছিলাম। আমরা তাদের বাধা দেয়নি।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক(অপারেশন) তারেক বিন আব্দুল আজিজ বলেন, একই স্থানে দুই দলের লোকজনের উপস্থিতি দেখে যাতে কোন ধরনের বিশৃঙ্খলা না ঘটে সেকারনে দুই দলকে সেখানে সরিয়ে দেওয়া হয়েছে।

উল্লেখ্য: গত ১৯ নভেম্বর বিকেলে আসন্ন কুমিল্লার মহাসমাবেশের লিফলেট বিতরণকালে পুলিশের গুলিতে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়া।