Home রাজনীতি সরকার বিরোধী গোপন সভা থেকে আ’লীগ নেতার ভাইসহ ১২জন আটক ॥

সরকার বিরোধী গোপন সভা থেকে আ’লীগ নেতার ভাইসহ ১২জন আটক ॥

28

বরিশাল অফিস: গৌরনদীতে বিএনপির নেতার বাসায় সরকার ও রাষ্ট্রবিরোধী গোপন সভা থেকে ১২ নেতাকর্মীকে আটক করে পুলিশ। সোমবার রাত ৯টায় উপজেলার বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলামের বাসায় ওই গোপন সভা অনুষ্ঠিত হয। সেখান থেকে আটক বিএনপি নেতা কর্মীদের মধ্যে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস তালুকদারের ভাই ইত্তিকার তালুকদারও রয়েছেন। আটকদের বিরুদ্ধে গৌরনদী মডেল থানার এসআই আব্দুল হক বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন। এতে সরকার ও রাষ্ট্রের বিরোধী গোপন সভার কথা উল্লেখ করা হয়েছে। তাদের মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে। বিয়ষটি নিশ্চিত করেছেন গৌরনদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. হেলালউদ্দিন।

বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলাম দাবী করেছেন কোন ধরনের কোন গোপন সভা নয়। তার বাবার মৃত্যুবার্ষিকীর দোয়া অনুষ্ঠানের আয়োজন নিয়ে কয়েকজন আত্মীয়স্বজন আলোচনা চলছিলো। এদিকে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইলিয়াস তালুকদারের ভাই ইত্তিকার তালুকদারকে ওই বৈঠক থেকে গ্রেফতার করা নিয়ে গৌরনদী ও আগৈলঝাড়ার স্থানীয় নেতাদের মধ্যে চলছে আলোচনা-সমালোচনা।

আটকরা হলেন, বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমিনুল ইসলাম (৪৭), সাংগঠনিক সম্পাদক রুহুল গাজী (৫০), ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মন্টু খান (৪৫), বার্থী ইউনিয়ন যুবদলের সাবেক সহ-সম্পাদক কাইয়ুম খান (৩৮), ইউনিয়ন যুবদল কর্মী এনায়েত হোসেন (৩২), জাফর খান (৩৩), সাইফুল ইসলাম (৩০), রেজাউল মোল্লা (৩৪), সামিউল বেপারী (৩০), ইউনিয়ন ছাত্রদল কর্মী আকাশ খন্দকার (২৬), মুন্না আহম্মেদ (২৪) ও ইখতিয়ার তালুকদার (৩৬)।

বার্থী ইউনিয়ন বিএনপির সভাপতি আমিনুল ইসলাম সংবাদিকদের বলেন, বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করতে আত্মীয়-স্বজন ও স্থানীয় কতিপয় কর্মীদের নিয়ে পরামর্শ করছিলাম। রাত সাড়ে ৮টার দিকে বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মামুন প্যাদার নেতৃত্বে ৫০/৬০ জন বাড়িতে হামলা চালায়। তারা আমাকে কুপিয়ে ও পিটিয়ে ৭ জনকে আহত করেছে। পরে ১২ জনকে পুলিশের কাছে হস্তান্তর করেছে।

বার্থী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মামুন প্যাদা অভিযোগ অস্বীকার করে বলেন, হামলার কোনো ঘটনা ঘটেনি। মিথ্যা অভিযোগ করা হচ্ছে।