Home প্রচ্ছদ লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে

লাগেজে জ্যান্ত বিড়াল, ধরা পড়ল বিমানবন্দরে

50

ডেস্ক রিপোর্ট: আকাশপথে যাত্রা করতে গেলে লাগেজে নানা জিনিস নেওয়ার ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়। এরপরও অনেকেই নিষেধ অমান্য করেন। অনেক সময় বিমানবন্দরে তা ধরা পড়ে। লাগেজ খুলে জব্দ করা হয় বহননিষিদ্ধ বিভিন্ন জিনিস। তাই বলে কেউ লাগেজে জ্যান্ত বিড়াল বহন করছেন, এমনটা সচরাচর দেখা যায় না। এবার এমন বিচিত্র ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

সম্প্রতি নিউইয়র্কের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর লাগেজ খুলে জ্যান্ত বিড়াল উদ্ধার করেছেন কর্মকর্তারা। আর তা ধরা পড়েছে বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির সময়। ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের (টিএসএ) কর্মীরা লাগেজটি স্ক্যান করার সময় ‘অনাকাঙ্ক্ষিত’ কিছুর উপস্থিতি টের পান। সন্দেহজনক হওয়ায় পরে লাগেজটি খুলে দেখেন তাঁরা।
টিএসএর মুখপাত্র লিসা ফার্বস্টেইন সংবাদমাধ্যমকে বলেন, তাঁদের কর্মীরা লাগেজটি খোলেন। এরপর কর্মীদের চোখ কপালে ওঠে। লাগেজ থেকে বের করা হয় জ্যান্ত কমলা রঙের একটি বিড়াল।

সংবাদমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, লাগেজটি ছিল ডেলটা এয়ারলাইনসের এক যাত্রীর। তিনি নিউইয়র্ক থেকে ফ্লোরিডার ওরল্যান্ডোতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। পরে তাঁকে শনাক্ত করে জিজ্ঞাসাবাদ করা হয়। ওই যাত্রী জানান, বিড়ালটি তাঁর পরিবারের এক সদস্যের। তবে ওই যাত্রীর নাম–পরিচয় প্রকাশ করা হয়নি। এমনকি তিনি কেন লাগেজে করে জ্যান্ত বিড়াল নিয়ে যাচ্ছিলেন, তা–ও জানানো হয়নি।
সচরাচর লাগেজে অনাকাঙ্ক্ষিত কিছু পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তিকে জরিমানা করা হয়। তবে জ্যান্ত বিড়াল পাওয়ার ‘অপরাধে’ ওই যাত্রীকে কী দণ্ড দেওয়া হয়েছে, তা জানানো হয়নি। ঘটনার পরদিন ওই ব্যক্তি অন্য একটি উড়োজাহাজে বিড়ালটি নিয়েই বাড়ি ফিরেছেন।
প্রথমআলো