Home সারাদেশ রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের ২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের ২১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

34

মো.পাভেল ইসলাম, রাজশাহী অফিস: রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম এর ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে ও একই সাথে ৫৬ জন সাধারণ সদস্যদের অনুমোদন দেয়া হয়েছে। সংগঠনের সভাপতি মীর তোফায়েল হোসেন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সাব্বির পূর্ণাঙ্গ এই কমিটির অনুমোদন দেন। আগামী এক বছর এই কমিটি দায়িত্ব পালন করবে।

বৃহস্পতিবার ১ ডিসেম্বর রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের সভাপতি মীর তোফায়েল হোসেন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সাব্বির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ঘোষিত রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির পদে যারা-

সভাপতি মীর তোফায়েল হোসেন, সহ-সভাপতি- মোঃ নুরজামাল ইসলাম, সহ-সভাপতি- জান্নাতুল মাওয়া সিফা, সাধারণ সম্পাদক- জাহিদ হাসান সাব্বির,যুগ্ন-সাধারণ সম্পাদক- মোঃ নাঈম হোসেন,
যুগ্ন-সাধারণ সম্পাদক- জয় খ্রীষ্ট্রফার বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক- মানিক হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক- সৌমেন্দ্রনাথ মন্ডল সৌমেন
, কোষাধ্যক্ষ- রিয়াজ আলী মৃদুল, দপ্তর সম্পাদক- আশিকুর রহমান
, প্রচার ও প্রকাশনা সম্পাদক- মোঃ রাজন ইসলাম, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক- মতিউর রহমান মতি, আইন সম্পাদক- হাবিবুর রহমান হাসান মৃধা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক- রুবেল পারভেজ, ত্রাণ ও কল্যাণ সম্পাদক- সাগর ইসলাম অভি, মহিলা বিষয়ক সম্পাদক- আফরোজ খান হেলেন এবং কার্যনির্বাহী সদস্য- হুমায়ুন কবির,কার্যনির্বাহী সদস্য- আনিকা তামান্না,কার্যনির্বাহী সদস্য- আল-আমিন হোসেন, কার্যনির্বাহী সদস্য- মোঃ সাঈদ হাসান পিন্টু ও কার্যনির্বাহী সদস্য- কাজল শুভ্র দাস।

এই ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ৫৬ জন সাধারণ সদস্য রয়েছেন।

প্রসঙ্গত, গত বুধবার (১৬ নভেম্বর) বিকাল সাড়ে ৪টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এক রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়েছিল। সেই দিন রাজশাহী অনলাইন সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মীর তোফায়েল হোসেন ও সঞ্চালনা করেন জাহিদ হাসান সাব্বির। মুক্ত আলোচনা ও সকলের মতামতের ভিত্তিতে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি বিলুপ্ত করেন সভার সভাপতি।

পরবর্তীতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে হুমায়ুন কবীর (পল্লী বার্তা প্রতিনিধি) কে প্রধান করে ৬ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

এরপর শতাধিক অনলাইন সাংবাদিকদের প্রস্তাব ও সমর্থনের ভিত্তিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মীর তোফায়েল হোসেন (বরেন্দ্র টিভি) কে সভাপতি এবং জাহিদ হাসান সাব্বির (বাংলার জনপদ) কে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়। এসময় প্রায় শতাধিক অনলাইন পোর্টালের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরাম সুসংগঠিত রাখতে সকল সদস্যদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে আহ্বান জানান সংগঠনের নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক।

ইত্যিমধ্যেই অনলাইন সাংবাদিকদের নিয়ে সংগঠনটি রাজশাহীতে এক আলোড়ন সৃষ্টি করছে। উক্ত সেই সভায় গঠনতন্ত্রের নিয়মানুযায়ী আগামী এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। সেই ধারাবাহিকতায় আগামি এক বছরের জন্য আজ বৃহস্পতিবার ১ ডিসেম্বর রাজশাহী অনলাইন সাংবাদিক ফোরামের ২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও ৫৬ জন সাধারণ সদস্যদের কমিটি অনুমোদন দেয়া হয়।