Home খেলা মেসির দুর্দান্ত ফ্রি কিক, চিলেকে তবুও হারাতে পারল না আর্জেন্টিনা, কোপার ম্যাচ...

মেসির দুর্দান্ত ফ্রি কিক, চিলেকে তবুও হারাতে পারল না আর্জেন্টিনা, কোপার ম্যাচ ড্র

41

ডেস্ক রিপোর্ট: কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্র করল আর্জেন্টিনা। লিয়োনেল মেসির গোল শুরুতে এগিয়ে দিলেও শেষ অবধি তা ধরে রাখতে পারল না তারা। চিলের বিরুদ্ধে ১-১ ব্যবধানে শেষ হল ম্যাচ। টানা ১৪টি ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা।
৩৩ মিনিটের মাথায় গোল করলেন মেসি। ডি বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। সেখান থেকে অসাধারণ দক্ষতায় বল জালে জড়িয়ে দিলেন মেসি। চিলের গোলরক্ষক ক্লদিয়া ব্র্যাভো শরীর ছুড়ে দিয়েও ধরতে পারলেন না সেই বল। মেসির বাঁ পায়ের সেই শট ফের এক বার মুগ্ধ করল ফুটবল বিশ্বকে। তবে সেই গোল জেতাতে পারল না দলকে।

ম্যাচ শুরুর আগে মেসি বলেছিলেন, “আর্জেন্টিনাকে একটা বড় ট্রফি জেতাতে চাই। তার জন্য প্রথম ম্যাচ জেতা খুব গুরুত্বপূর্ণ।” প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে ৫৭ মিনিটের মাথায় পেনাল্টি পায় চিলে। সেখান থেকে গোল করতে ব্যর্থ হন ভিদাল। তবে সেই বল জালে জড়িয়ে দেন এদুয়ার্দো ভার্গাস।

গোটা ম্যাচে প্রচুর সুযোগ তৈরি করেছেন মেসি। তবে গোল আসেনি। চিলের গোলে ১৮টা শট নেয় আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি বলেন, “খুব জটিল ম্যাচ ছিল।” আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করে খুশি ভিদাল। তিনি বলেন, “ভাগ্য ভাল যে ড্র করতে পেরেছি। কঠিন ম্যাচ ছিল। মেসি সব সময় পরিকল্পনা পাল্টাতে বাধ্য করে। আমরা চেষ্টা করেছি নিজেদের খেলাটা ধরে রাখতে।”-আনন্দ বাজার