Home শিক্ষা ও ক্যাম্পাস বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

48

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের যৌথ উদ্যোগে আজ ৯ সেপ্টেম্বর ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এবছর দিবসটির প্রতিপাদ্য হল ‘কর্মের মাধ্যমে আশা তৈরি করা’। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করে বলেন, এক্ষেত্রে ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগকে কার্যকর ভূমিকা পালন করতে হবে। সমাজে অস্বাভাবিক মৃত্যু প্রতাশিত নয় উল্লেখ করে তিনি বলেন, আত্মহত্যা প্রবণতা রোধে তরুণ প্রজন্মকে সচেতন, সক্ষম ও আত্মনির্ভরশীল হয়ে গড়ে উঠতে হবে।

এই মানববন্ধন কর্মসূচিতে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মিহির লাল সাহা, ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতরের পরিচালক অধ্যাপক ড. মেহ্জাবীন হকসহ শিক্ষক-শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন । স্বাস্থ্যবিধি মেনে এই কর্মসূচি পালন করা হয়। উল্লেখ্য, প্রতিবছর ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস পালিত হয়।