Home বাণিজ্য ও অর্থনীতি বিজেএমসি’র বন্ধ মিলসমূহে বিনিয়োগ করতে আগ্রহী সৌদি আরব

বিজেএমসি’র বন্ধ মিলসমূহে বিনিয়োগ করতে আগ্রহী সৌদি আরব

64

ডেস্ক রিপাের্ট : বাংলাদেশ পাটকল করপোরেশন (বিজেএমসি)’র বন্ধ মিলসমূহ পুনরায় চালু করে পাটপণ্য উৎপাদনে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে সৌদি আরব।
বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এর সাথে আজ সচিবালয়ে তাঁর অফিসকক্ষে সৌদি আরবের রাষ্ট্রদূত ইসসা বিন ইউসেফ আল দাহিলান সাক্ষাৎ করতে আসলে এ কথা বলেন। বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান উপস্থিত ছিলেন।
আলোচনায় বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক, সৌদি আরব রাষ্ট্রদূতকে জানান, সৌদি আরব বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। সৌদি আরব বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে আরো অধিক পরিমাণে বিনিয়োগ করবে বলে তিনি আশা ব্যক্ত করেন। মন্ত্রী সৌদি আরবের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এ পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে। পাটপণ্য সম্পূর্ণরূপে পরিবেশবান্ধব। সৌদি আরবে সম্প্রতি পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাওয়াতে সে দেশে বহুমুখী পাটপণ্যের চাহিদা বহুগুণে বেড়েছে। বিশ্বের বিভিন্ন দেশে বহুমুখী পাটপণ্য রপ্তানি হয়। এর মধ্যে অন্যতম দেশ হচ্ছে সৌদি আরব। বাংলাদেশ ভবিষ্যতে আরো অধিক পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য সৌদি আরবে রপ্তানি করতে ইচ্ছুক।
রাষ্ট্রদূত ইসসা বিন ইউসেফ আল দাহিলান জানান, সৌদি আরব আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। সেজন্য সৌদি আরব বাংলাদেশের বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ও উন্নয়ন ঘটাতে আগ্রহী।
সাক্ষাতকালে বন্ধুপ্রতীম দু’দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ছাড়াও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাসহ দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।