Home শিক্ষা ও ক্যাম্পাস বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হলেন জাবি অধ্যাপক সোহেল

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হলেন জাবি অধ্যাপক সোহেল

47

জাবি প্রতিনিধিঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য মনোনীত হলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সোহেল আহমেদ।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর সদয় অনুমোদনক্রমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯২ এর ২২ (১) (ছ) ও ২২ (২) ধারা অনুসারে অধ্যাপক ড. সোহেল আহমেদকে আগামী ২ বছরের জন্য একাডেমিক কাউন্সিল সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করা হয়।

মঙ্গলবার (২৮ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোঃ মাহমুদুল আলম স্বাক্ষরিত সংশ্লিষ্ট পত্রে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে অধ্যাপক সোহেল আহমেদ বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে আমার উপর আস্থা রাখায় মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতিও কৃতজ্ঞতা যে উনি আমাকে এ বিষয়ে বিবেচনা করেছেন। একাডেমিক কাউন্সিলের একজন সদস্য হিসেবে আমি বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করবো।

উল্লেখ্য, অধ্যাপক সোহেল আহমেদ ২০০৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন। তিনি ২০১২ সালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ২০১৮-১৯ সালে প্রভোস্ট কমিটির সভাপতি, ২০২০ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জাবিসাসের) উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি শহীদ রফিক-জব্বার হলের প্রভোস্ট, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাংগঠনিক সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহসভাপতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ক্লিনিক্যাল বায়োকেমিস্টস-এর সহ-সভাপতি ও বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য । শিক্ষা ও গবেষণা কার্যক্রম ছাড়াও নানাবিধ সমাজ হিতৈষী কর্মকাণ্ডে অধ্যাপক সোহেলের সুনাম রয়েছে।