Home সারাদেশ বাংলাদেশী সেনা সদস্য জসিম বিজয়নগরে সন্তান

বাংলাদেশী সেনা সদস্য জসিম বিজয়নগরে সন্তান

42

আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে বোমা হামলায় নিহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥ আফ্রিকায় শান্তিরক্ষা মিশনে গিয়ে সন্ত্রাসীদের বোমা হামলায় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের মোহাম্মদ জসিম উদ্দিন (৩০) নামে এক সেনা সদস্যের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার (৪ অক্টোবর) ভোররাত ৩টায় জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গিয়ে মধ্যে আফ্রিকান প্রজাতন্ত্রে সন্ত্রাসীদের হামলায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত মোহাম্মদ জসিম মিয়া ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের খাটিংগা গ্রামের মুক্তিযোদ্ধা মোঃ আব্দুন নুরু মিয়ার ছেলে।
নিহতের বড় ভাই মোহাম্মদ জুলহাস বলেন, সিলেট ৬১ বেঙ্গল রেজিমেন্ট থেকে মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ৯ টায় মুঠোফোনে জানিয়েছেন আমার ভাই আফ্রিকায় সন্ত্রাসীদের বোমা হামলায় নিহত হয়েছেন। আমার ভাই ৬১ বেঙ্গলে তে চাকরি করতো। সে ১০ বছরের চাকরি জীবনের এই প্রথম ৯মাস আগে শান্তিরক্ষা মিশনে আফ্রিকায় ছিলেন। জসিমের ৩ বছর ও ২ বছরের দুইটি ছেলে সন্তান ও স্ত্রী রয়েছে। তিনি জানান, সরকার আমার ভাইয়ের লাশটি দ্রুত দেশে পাঠানোর দাবী জানান এবং ভাইয়ের পরিবার ও শিশুদের জন্য যেন সরকার দায়িত্ব নেন।
বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ. এইচ. ইরফান উদ্দিন আহম্মেদ বলেন, প্রশাসনের পক্ষ থেকে যেন জসিমের লাশ দ্রুত দেশে আনা যায় সে লক্ষে প্রবাসী কল্যাণ মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করা হবে। তার পরিবারের জন্য সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হবে বলেও তিনি জানান।
উল্লেখ্য, নিহত জসিমের চার বোন, এক ভাই, দুই ছেলে স্ত্রী ও মা বাবা’সহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন।