Home জাতীয় “বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে অপহরণ ও মুক্তিপণ আদায়”

“বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে অপহরণ ও মুক্তিপণ আদায়”

55

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে অপহরণের পর মুক্তিপণ নেওয়া হয়েছে।

গতকাল টিউশনি প্রদানের আশ্বাসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার মল্লিকের মাঠ নামক এলাকা থেকে
বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শেখ শাকিল নামের এক  শিক্ষার্থীকে অপহরণ করা হয়।

এসময় ঐ শিক্ষার্থীকে নির্জন স্থানে নিয়ে গিয়ে মারধরসহ বিভিন্ন রকমের মানসিক চাপ সৃষ্টি ও মেরে ফেলার হুমকি প্রদান করে তার পরিবারের ৩০,০০০ টাকা মুক্তিপণ আদায় করে তাকে ছেড়ে দেওয়া হয়। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহায়তায় তিনি বিশ্ববিদ্যালয়ে আসলে তাকে সাড়ে ৯ টার দিকে চিকিৎসার জন্য গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে রাত ১১ টার দিকে এ বিষয়ে তথ্য সংগ্রহ করতে গেলে দেশ রুপান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাফিউল কায়েসের সাথে বাকবিতন্ডায় জড়ান বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রাজিউর রহমান। এসময় তিনি এধরণের কোন লিখিত অভিযোগ পাননি বলে জানান। একইসাথে সন্ধ্যা ৭ টার পর কখনো কল না দেবার বিষয়ে নিষেধাজ্ঞা প্রদান করেন।

অপরদিকে দীর্ঘক্ষণ চেষ্টার পর পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ রাজিব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি তাৎক্ষণিক প্রক্টরকে এ বিষয়ে অবগত করেন। এরপরই রাত দেড়টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রাজিউর রহমানসহ প্রক্টোরিয়াল বডির অন্যান্য সদস্যবৃন্দ, হল প্রভোস্ট ও বিভাগীয় চেয়ারম্যান গোপালগঞ্জ সদর হাসপাতালে অপহরণ হওয়া চিকিৎসাধীন ঐ শিক্ষার্থীর অবস্থা পর্যবেক্ষণ করে সার্বিক সহায়তা প্রদানের বিষয়ে আশ্বাস দিয়েছেন।