Home শিক্ষা ও ক্যাম্পাস বশেমুরবিপ্রবির মেইন গেটের নির্মাণ কাজে ঢিলেমির ছাপ

বশেমুরবিপ্রবির মেইন গেটের নির্মাণ কাজে ঢিলেমির ছাপ

73

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশমুরবিপ্রবি) প্রধান ফটকের নির্মাণ কাজ এ বছরের মধ্যেই শেষ হবার কথা থাকলেও ঝিমিয়ে পড়েছে নির্মাণ কাজ।

এ বছরের শুরুর দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের টার্গেট অনুযায়ী জুনের মধ্যে মেইন গেটের কাজ শেষ করার কথা থাকলেও সরজমিনে গিয়ে দেখা যায় শ্রমিকদের কাজে ঢিলেমির ছাপ। এতে করে বর্তমানে প্রকল্পের অবস্থা খুবই নাজুক। নির্মাণ কাজ শুরুর পর এখন পর্যন্ত শুধুমাত্র জিএলের কাজ সম্পন্ন হয়েছে।

এ বিষয়ে পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস দপ্তর পরিচালক মোঃ জহিরুল হক ও উপ-পরিচালক তুহিন মাহমুদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন নম্বর বন্ধ দেখায়।

উপাচার্য এ কিউ এম মাহবুবের সাথে যোগাযোগ করা হলে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের সাথে যোগাযোগ করতে বলেন এবং ফোন কেটে দেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় কর্তৃক তৈরিকৃত কাজের অগ্রগতি প্রতিবেদনে দেখা যায়, আরডিপিতে মেইন গেটের জন্য ২ কোটি ৩৮ লক্ষ টাকা বরাদ্দ রাখা হয়। যা দরপত্রের মাধ্যমে কাজী মাহবুবুর রহমানকে ২ কোটি ১৪ লক্ষ টাকায় বিপরীতে ২০২০ সালের ২৩ ডিসেম্বর নির্মাণ কার্যাদেশ প্রদান করা হয়।